ভারতকে ৪ রানে হারিয়ে সিরিজ নিউজিল্যান্ডের

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১০ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:৫০ | প্রকাশিত : ১০ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:৪৪

ইনিংসের শেষ বলটা কাভারের ওপর দিয়ে সীমানার বাইরে পাঠালেন দিনেশ কার্তিক। তবে ভারতকে জেতাতে পারলেন না। তৃতীয় টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডের কাছে হেরে গেল তার দল। শ্বাসরুদ্ধকর লড়াইয়ে ৪ রানে জিতে ২-১ ব্যবধানে সিরিজ নিশ্চিত করল কিউইরা।

হ্যামিল্টনে সিরিজ নির্ধারণী ম্যাচে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ২১২ রানের পাহাড় গড়ে নিউজিল্যান্ড। জবাবে ৬ উইকেটে ২০৮ রানে থামে ভারত।

রান তাড়া করতে নেমে দলীয় ৬ রানেই শিখর ধাওয়ানকে হারায় ভারত। তবে এরপর রোহিত শর্মা আর বিজয় শঙ্করের জুটিতে ঘুরে দাঁড়ায় সফরকারীরা। দলীয় ৮১ রানে শঙ্কর আউট হলে ভাঙে এ জুটি। ২৮ বলে ৪৩ রান করেন তিনি।

এরপর উইকেটে এসেই মার শুরু করেন ঋষভ পান্ত। কিন্তু ১২ বলে ২৮ রানের ঝড়ো ইনিংস খেলে তিনিও বিদায় নেন। ভারতের রান তখন ১২.২ ওভারে ১২১।  

ম্যাচটা হাতেই ছিল ভারতের। কিন্তু ১৪১ থেকে ১৪৫-এই ৪ রানের ব্যবধানে রোহিত শর্মা (৩৮), হার্ডিক পান্ডিয়া (২১) আর এমএস ধোনির (২) বিদায়ে বিপাকে পড়ে যায় তারা। সপ্তম উইকেটে কার্তিক আর ক্রুনাল পান্ডিয়ার জুটিতে স্বপ্নটা আবার জেগে ওঠে ভারতের। কিন্তু দলকে জয়ের কাছাকাছি নিয়ে গিয়েও মিশন সম্পন্ন করতে পারেননি তারা। ক্রুনাল ১৩ বলে ২৬ ও কার্তিক ১৬ বলে ৩৩ রানে অপরাজিত ছিলেন।

এ নিয়ে নিউজিল্যান্ডের মাটিতে দুটি টি-টোয়েন্টি সিরিজ খেলে দুটিতেই হারল ভারত।  ২০০৮-০৯ মৌসুমে প্রথমবার খেলতে গিয়ে ২-০ ব্যবধানে পরাজিত হয়েছিল টিম ইন্ডিয়া।   

নিউজিল্যান্ডের শুরুটা ছিল উড়ন্ত। ওপেটিং জুটিতে মাত্র ৭.৪ ওভারে ৮০ রান যোগ করেন কলিন মুনরো-টিম সেইফার্ট। দারুণ খেলতে থাকা সেইফার্টকে কুলদীপ যাদবের বলে অসাধারণ এক স্ট্যাম্পিংয়ে ফেরান এমএস ধোনির। ফেরার আগে ২৫ বলে ৪৩ রান করেন সেইফার্ট। যাতে ছিল তিনটি চার ও তিনটি ছক্কার মার।

দ্বিতীয় উইকেটে অধিনায়ক কেন উইলিয়ামসনের সঙ্গে আরেকটি ৫৫ রানের জুটি গড়ে আউট হন মুনরো। মাত্র ৪০ বলে ৭২ রান করেন এই বাঁহাতি। যাতে ছিল পাঁচটি বাউন্ডারি ও পাঁচটি ওভার বাউন্ডারির মার। এরপর দলীয় ১৫০ রানে বিদায় নেন উইলিয়ামসন (২৭)।

তৃতীয় উইকেটে মাত্র ২৮ বলে ৪৩ রানের একটি জুটি আসে কলিন ডি গ্র্যান্ডহোম (৩০) আর ড্যারিল মিচেল। যাতে গ্র্যান্ডহোমের অবদানই ২৭। শেষ পর্যন্ত ২১২ রানে থামে কিউদের ইনিংস। মিচেল ১১ বলে ১৯ আর রস টেলর ৭ বলে ১৪ রান করে অপরাজিত থাকেন।

ভারতীয় বোলারদের মধ্যে কুলদীপ ৪ ওভারে ২৬ রান দিয়ে নিয়েছেন ২ উইকেট। বাকি সবাই রান বিলিয়েছেন দেদারসে।

সংক্ষিপ্ত স্কোর

নিউজিল্যান্ড: ২০ ওভারে ২১২/৪ (সেইফার্ট ৪৩, মুনরো ৭২, উইলিয়ামসন ২৭, ডি গ্র্যান্ডহোম ৩০, মিচেল ১৯*, টেলর ১৪*; কুলদীপ ২/২৬, ভুননেশ্বর ১/৩৭, খলিল ১/৪৭, পান্ডিয়া ০/৪৪, ক্রুনাল ০/৫৪)

ভারত: ২০ ওভারে ২০৮/৬ (শঙ্কর ৪৩, রোহিত ৩৮, কার্তিক ৩৩*, ক্রুনাল ২৬; স্যান্টনার ২/৩২, মিচেল ২/২৭)

ফল: নিউজিল্যান্ড ৪ রানে জয়ী

ম্যাচসেরা: কলিন মুনরো (নিউজিল্যান্ড)।

(ঢাকাটাইমস/১০ফেব্রুয়ারি/এবিএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :