পাকিস্তানে নিষিদ্ধ আরও তিন বলিউড ছবি

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ ফেব্রুয়ারি ২০১৯, ১০:০৯

কাশ্মীরের পুলওয়ামা এলাকায় আত্মঘাতি বোমা হামলায় ৪৯ ভারতীয় জওয়ান নিহত হওয়ার ঘটনায় বলিউডে পাকিস্তানি শিল্পীদের নিষিদ্ধ করা হয়েছে। কারণ পাকিস্তান ভিত্তিক ইসলামপন্থী জঙ্গি সংগঠন জাইশ-ই-মোহাম্মদ এই হামলায় দায় স্বীকার করে।

এর বিপরীতে পাকিস্তানও তাদের দেশে বলিউড ছবির ওপর একের পর এক নিষেধাজ্ঞা আরোপ করছে।

সেই ধারাবাহিকতায় পাকিস্তানে নিষিদ্ধ হলো আরও তিন বলিউডের সিনেমা।  তালিকায় রয়েছে সালমান খান প্রযোজিত ‘নোটবুক’ ও শাহিদ কাপুর অভিনীত ‘কবীর সিং’ এবং ‘স্যাটেলাইট শংকর’। বৃহস্পতিবার পাকিস্তানি প্রযোজক মুরাদ খাতেনি সংবাদ মাধ্যমকে এই তথ্য জানান।  

সালমান খানের প্রযোজনা প্রতিষ্ঠান থেকে ‘নোটবুক’ ছবিটি প্রযোজনা করেছেন তার মা সালমা খান। বলিউডের সাবেক নায়িকা নূতনের নাতনি প্রনূতনের অভিষেক হতে চলেছে এই ছবির মাধ্যমে। প্রনূতন মণীশ বহেলের মেয়ে।

ছবিতে প্রণূতনের বিপরীতে নায়ক হিসেবে দেখা যাবে জাহির ইকবালকে। তারও অভিষেক হচ্ছে ‘নোটবুক’-এর মাধ্যমে।  এর বেশিরভাগ শুটিং হয়েছে কাশ্মীরে। মুক্তি পাওয়ার কথা আগামী ২৯ মার্চ।

শহীদ কাপুর অভিনীত ‘কবীর সিং’ তেলুগু ছবি ‘অর্জুন রেড্ডি’র রিমেক। সন্দীপ ভাঙ্গা পরিচালিত এই ছবিতে শহিদের নায়িকা রয়েছেন কিয়ারা আডবানী। ২১ জুন ভারতে মুক্তি পাবে এটি। তবে মুক্তি পাবে না পাকিস্তানে।

নিষিদ্ধ হওয়া তৃতীয় ছবিটি হচ্ছে ‘স্যাটেলাইট শংকর’। এখানে নায়ক হিসেবে দেখা যাবে সুরজ পাঞ্চোলিকে। ছবিটি মুক্তি পাওয়ার কথা আগামী ৫ জুলাই। তবে এটিও মুক্তি পাবে না পাকিস্তানে।

এর আগে নিষিদ্ধ করা হয় সালমান খান ও ক্যাটরিনা কাইফ অভিনীত ‘ভারত’ ছবিটি। আগামী রোজার ঈদে ভারতসহ বিভিন্ন দেশে মুক্তি পাবে এই ছবি।

ঢাকাটাইমস/২২ ফেব্রুয়ারি/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :