দুর্বৃত্তদের হামলায় তিন শুল্ক কর্মকর্তা আহত

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ এপ্রিল ২০১৯, ২২:২২ | প্রকাশিত : ১৮ এপ্রিল ২০১৯, ২২:১৮

বন্ড সুবিধায় আমদানিকৃত পণ্য চোরাই পথে খোলাবাজারে বিক্রি ঠেকাতে অভিযানে যাওয়া শুল্ক বিভাগের কর্মকর্তাদের ওপর হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। হামলায় শুল্ক বিভাগের তিন কর্মকর্তা আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে মাহফুজুর রহমান নামে একজনকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার ভোরে পুরান ঢাকার নয়বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

শুল্ক বিভাগ জানায়, শুল্ক বিভাগের উপ কমিশনার রেজভী আহম্মেদ এবং সহকারী কমিশনার শরীফ মোহাম্মদ ফয়সালের নেতৃত্বে দুইটি  দল বুধবার দিবাগত রাতে পুরাতন ঢাকার বিভিন্ন পয়েন্টে অভিযান চালায়। সেখানে সিআইডি পুলিশের সহায়তায় রাত একটার সময়ে ঢাকেশ্বরী মন্দির সংলগ্ন নামফলকবিহীন একটি গুদামের সন্ধান পান তারা। যেখানে বিপুল পরিমাণে বন্ড সুবিধায় আমদানিকৃত পণ্য চোরাইপথে বিক্রির জন্য মজুদ পাওয়া যায়। পরে গুদামটি খুঁজে বের করতে কর্মকর্তা মোতায়েন করা হয়।

অভিযানিক দলটি বৃহস্পতিবার ভোর চারটার সময়ে পুরান ঢাকার নয়বাজার এলাকায় অভিযান চালায়। নয়াবাজার মোড় থেকে ডুপ্লেক্স বোর্ড ভর্তি তিনটি কাভার্ডভ্যান আটক করা হয়। এসব পণ্য নারায়ণগঞ্জের ফতুল্লায় অবস্থিত ভি টেক প্যাকেজিং ইন্ডাস্ট্রিজ নামক বন্ডেড প্রতিষ্ঠান চোরাইপথে খোলাবাজারে বিক্রির জন্য এনেছে। আটক পণ্যের মূল্য প্রায় দেড় কোটি টাকা। এর বিপরীতে আদায়যোগ্য শুল্ক করাদির পরিমাণ প্রায় ৬০ লাখ টাকা।

ওই অভিযান থেকে ফেরার সময় পাচারে জড়িতর সংঘবদ্ধ হয়ে ইট-পাটকেল ও লাঠি-সোটা নিয়ে শুল্ক কর্মকর্তা ও সিআইডি পুলিশের ওপর হামলা চালায়। এতে শুল্ক বিভাগের তিন কর্মকর্তা আহত হন। হামলায় গাড়ির কাচ ভেঙে যায়। পরে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ সদস্যরা এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। আহতদের বিভিন্ন হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। ঘটনাস্থল থেকে দুস্কৃতিকারীদের হামলার নেতৃত্ব দেয়ার অভিযোগে মাহফুজুর রহমানকে গ্রেপ্তার করা হয়।

এ ব্যাপারে জানতে চাইলে ঢাকা বন্ড কমিশনারেটের কমিশনার এসএম হুমায়ুন কবীর বলেন, সরকারি কাজে বাধাদান, কর্মকর্তাদের ওপরে হামলা এবং সরকারি সম্পদের ক্ষতিসাধনের অভিযোগে একটি মামলা করা হয়েছে। বাকিদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনবে পুলিশ।

ঢাকাটাইমস/১৮এপ্রিল/এএ/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :