স্মিথ-ওয়ার্নারের ফেরার ম্যাচে অস্ট্রেলিয়ার চমকপ্রদ জয়

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ মে ২০১৯, ১৮:১১

আন্তর্জাতিক ম্যাচ নয়, প্রস্তুতি ম্যাচ। এই ম্যাচ দিয়েই যে এক বছরেরও বেশি সময় পর হলুদ জার্সিতে ফিরেছেন স্টিভেন স্মিথ আর ডেভিড ওয়ার্নার। তাদের প্রত্যাবর্তনের দিনে নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে ১ উইকেটের নাটকীয় জয় পেয়েছে অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়া পূর্ণশক্তির দল নিয়েই মাঠে নেমেছিল। নিউজিল্যান্ড একাদশে খেলেছেন বিশ্বকাপ দলের মাত্র পাঁচজন। তারপরও এই দলকে হারাতে ঘাম ঝড়েছে অজিদের।

অথচ লক্ষ্যটাও খুব বড় ছিল না, মাত্র ২১৬ রানের। এই লক্ষ্য তাড়া করতে নেমে ২০৫ রানের মধ্যে ৯ উইকেট হারিয়ে পরাজয়ের শঙ্কাতেই পড়ে গিয়েছিল অস্ট্রেলিয়া। শেষ উইকেটে জেসন বেহরেনডর্ফ আর অ্যাডাম জাম্পা মান বাঁচিয়েছেন।

দলের ব্যাটসম্যানদের মধ্যে সবচেয়ে সফল ছিলেন ওপেনার অ্যারন ফিঞ্চ। ৬৪ বলে ৬ বাউন্ডারিতে ৫২ রান করে তিনি আউট হওয়ার পরই বদলে যায় দৃশ্যপট। ২ উইকেটে ১২২ থেক অস্ট্রেলিয়া ২০৫ রান তুলতেই হারিয়ে ফেলে ৯টি উইকেট।

প্রত্যাবর্তন ম্যাচে স্মিথ আর ওয়ার্নার সেট হয়েও ইনিংস বড় করতে পারেননি। ওয়ার্নার করেন ৪৩ বলে ৩৯, স্মিথ সমান বল খেলে আউট হন ২২ রানে।

১৬৪ রানে ৭ উইকেট হারিয়ে হারের শঙ্কায় থাকা দলকে দুইশ পর্যন্ত নিয়ে গেছেন নাথান কল্টার-নাইল। ৩৬ বলে ৩৪ রান করে তিনি সাজঘরে ফেরার পর দুরুদুরু বুকে শেষ উইকেটে দলকে জয় এনে দিয়েছেন বেহরেনডর্ফ আর জাম্পা।

এর আগে প্যাট কামিন্স, বেহরেনডর্ফ আর কল্টার-নাইলের ত্রিমুখী পেস আক্রমণে ইনিংসের ২৩ বল বাকি থাকতেই ২১৫ রানে গুটিয়ে যায় নিউজিল্যান্ড একাদশের ইনিংস। তিন পেসারই নেন ৩টি করে উইকেট। নিউজিল্যান্ড একাদশের পক্ষে সর্বোচ্চ ৭৭ রান করে টম ব্লান্ডেল। ৬০ আসে ইয়ংয়ের ব্যাট থেকে।

 (ঢাকাটাইমস/৬মে/এইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :