বগুড়ায় ১২ ঘণ্টায় ২১ ডেঙ্গু রোগী শনাক্ত

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ আগস্ট ২০১৯, ১৬:৫৬

বগুড়ায় প্রতিদিন বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা। গত ১২ ঘণ্টায় ২১ জন ডেঙ্গুতে আক্রান্ত রোগী বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন।

গত সাত দিনে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ১৪৮ জন ডেঙ্গুতে আক্রান্ত রোগীকে শনাক্ত করা হয়েছে। যাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৮৫ জন, আর ছয়জন রোগী উন্নত চিকিৎসার জন্য ঢাকায় গেছেন। এখন হাসপাতালে ৫৭ জন ডেঙ্গুতে আক্রান্ত রোগী ভর্তি আছেন। যাদের মধ্যে পুরুষ ৪২ জন, নারী নয়জন এবং ছয়জন শিশু হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

আক্রান্তদের অধিকাংশই ঢাকা ফেরত। তবে বগুড়ার পাঁচজন রোগীর ডেঙ্গু শনাক্ত করা হয়েছে, যাদের কেউই গত ১ মাসেও ঢাকায় যাননি। তারা হলেন, বগুড়া সরকারি আজিজুল হক কলেজের শিক্ষার্থী শাহরিয়ার, একই কলেজের কিশোর কুমার এবং রাজশাহী বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থী আরাফাতুন। এছাড়া আল মাহমুদ এবং আব্দুল হালিম নামে আরো দুই ব্যক্তি।

বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের সহকারী পরিচালক ডা. আরিফুর রহমান তালুকদার ঢাকা টাইমসকে জানান, ডেঙ্গু মোকাবিলায় আমরা প্রস্তুত আছি। এখন পর্যন্ত ৮৫ জন রোগী চিকিৎসা নিয়ে বাড়ি গেছে। পরিস্থিতি আমাদের নিয়ন্ত্রণে। সঠিক চিকিৎসা নিলে ডেঙ্গুতে আক্রান্ত একজন রোগী চার থেকে সাত দিনের মধ্যে সুস্থ হয়ে যায়।

(ঢাকাটাইমস/২আগস্ট/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :