প্রাথমিক দলে আছেন মাশরাফিও

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ আগস্ট ২০১৯, ১৯:১৭

বাংলাদেশ ক্রিকেটের নতুন মৌসুম শুরুর আগে কন্ডিশনিং ক্যাম্পের দলে ডাক পেয়েছেন বেশ কয়েকজন তরুণ ক্রিকেটার। তাদের মধ্যে আছেন আনকোরা বাঁহাতি পেসার শফিকুল ইসলাম ও ব্যাটসম্যান আমিনুল ইসলাম। এই দুজনসহ শ্রীলঙ্কার ইমার্জিং দলের বিপক্ষে সিরিজের বাংলাদেশ হাই পারফরম্যান্স দল থেকে কন্ডিশনিং ক্যাম্পের দলে আছেন মোট ১০ জন।

আফগানিস্তানের বিপক্ষে টেস্ট ও পরে আফগানিস্তান-জিম্বাবুয়েকে নিয়ে ত্রিদেশীয় সিরিজ থেকে বিশ্রাম চেয়ে করা তামিম ইকবালের আবেদন বিসিবি মঞ্জুর করেছে বলে জানিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন। নিজেকে হারিয়ে খুঁজতে থাকা দেশের সফলতম ব্যাটসম্যানকে তাই রাখা হয়নি এই ক্যাম্পে।

সামনে লম্বা সময় কোনো ওয়ানডে ম্যাচ না থাকলেও এই ক্যাম্পে রাখা হয়েছে ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে। ক্যাম্পে আছেন নিকট অতীতে জাতীয় দলে ও আশেপাশে থাকাদের প্রায় সবাই।

কন্ডিশনিং ক্যাম্প শুরু হচ্ছে ১৯ আগস্ট থেকে। এই দিনই সকাল আটটায় মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে ক্রিকেটারদের যোগদান করতে বলা হয়েছে।

শনিবার  ঘোষিত ৩৫ সদস্যের দলে যারা আছেন: মাশরাফি বিন মুর্ত্তজা, ইমরুল কায়েস, সৌম্য সরকার, লিটন দাস, সাদমান ইসলাম, জহিরুল ইসলাম, মুশফিকুর রহিম, মুমিনুল হক, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন সৈকত, সাব্বির রহমান রোমান, আফিফ হেসেন ধ্রুব, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, এবাদত হোসেন চৌধুরী, শফিউল ইসলাম, ফরহাদ রেজা, আবু যায়েদ রাহি, আবু হায়দার রনি, তাইজুল ইসলাম, মেহেদি হাসান মিরাজ, আরিফুল হক, ইয়াসির আলী চৌধুরী,নাজমুল হোসেন শান্ত, সাইফ হাসান, নাঈম শেখ, নাঈম হাসান, শহিদুল ইসলাম, শফিকুল ইসলাম, ইয়াসিন আরাফাত মিশু, মেহেদি হাসান ও আমিনুল ইসলাম বিপ্লব।

স্বাগতিক বাংলাদেশের সঙ্গে একমাত্র টেস্ট সিরিজে অংশ নিতে ৩০ আগস্ট ঢাকায় পৌঁছাবে আফগানিস্তান দল। ১ সেপ্টেম্বর এম এ আজিজ স্টেডিয়ামে বিসিবি একাদশের সঙ্গে দুই দিনের প্রাকটিস ম্যাচ খেলবে তারা। এরপর ৫-৯ সেপ্টেম্বর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের একমাত্র টেস্টে টাইগারদের মুখোমুখি হবে কাবুলিওয়ালাদের দল।

এদিকে ত্রিদেশীয় সিরিজে অংশ নিতে ৮ সেপ্টেম্বর ঢাকায় পৌঁছাবে জিম্বাবুয়ে। ১৩ সেপ্টেম্বর থেকে শুরু হবে ত্রিদেশীয় টি-টুয়েন্টি সিরিজ। ফাইনাল হবে ২৪ সেপ্টেম্বর রাজধানীতে।

 (ঢাকাটাইমস/১৭আগস্ট/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :