‘সিলেট সীমান্ত দিয়ে ভারত হয়ে আসছে ইয়াবা’

সিলেট ব্যুরো, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ সেপ্টেম্বর ২০১৯, ২২:০৩ | প্রকাশিত : ১৬ সেপ্টেম্বর ২০১৯, ২১:০৮

সিলেট সীমান্ত দিয়ে মিয়ানমার থেকে ভারত হয়ে ইয়াবা আসছে বলে জানিয়েছেন বিজিবি সিলেট সেক্টরের কমান্ডার কর্নেল এএসএম খায়রুল কবির।

সোমবার বিকালে সিলেটের গোয়াইনঘাট উপজেলার জাফলং মুসলিমনগর প্রাথমিক বিদ্যালয় মাঠে সীমান্ত এলাকার মানুষের সঙ্গে সচেতনতামূলক সভায় তিনি একথা বলেন।

সীমান্তে হত্যা, চোরাচালন রোধ, অবৈধ অনুপ্রবেশ বন্ধসহ সীমান্ত ব্যবস্থাপনা নিয়ে সীমান্ত এলাকার মানুষের সঙ্গে এই সচেতনতামূলক সভা করে বিজিবি।

বিজিবি কমান্ডার বলেন, ‘ইয়াবা চোরাচালনের নতুন রুট হিসেবে সিলেটকে বেছে নিয়েছে চোরকারবারিরা। বাংলাদেশ থেকে ভারতে খাদ্যপণ্য যাচ্ছে, আর সেখান থেকে আসছে মাদক-অস্ত্র। এসব অপতৎপরতা রুখতে সীমান্তে কাজ করছে বিজিবি।’

বিজিবি কর্মকর্তা খায়রুল কবির বলেন, সীমান্তে হত্যা বন্ধ করতে সম্প্রতি বিএসএফের সঙ্গে বিজিবির বৈঠক হয়েছে। মাদক পাচার, গরু চোরাচালান, অস্ত্র চোরাচালন, ইয়াবাপাচার ও সীমান্তে বিভিন্ন অপরাধ রোধ ও অবৈধ অনুপ্রবেশ ঠেকাতে একযোগে কাজ করার জন্য সম্মত হয়েছে ভারত-বাংলাদেশ।

সেক্ষেত্রে সুষ্ঠু সীমান্ত ব্যবস্থাপনার জন্য সীমান্ত এলাকার মানুষের ভূমিকা রাখতে হবে।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন বিজিবি-৪৮ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেনেন্ট কর্নেল আহমেদ ইউসুফ জামিল, সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন, গোয়াইনঘাট উপজেলা চেয়ারম্যান ফারুক আহমদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিৎ কুমার পাল প্রমুখ।

(ঢাকাটাইমস/১৬সেপ্টেম্বর/এমএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :