চাঁপাইনবাবগঞ্জে রাজমিস্ত্রি হত্যায় ছয়জনের যাবজ্জীবন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ অক্টোবর ২০১৯, ২২:৫৩

চাঁপাইনবাবগঞ্জে রাজমিস্ত্রির যোগানদার নাইম হত্যা মামলায় ছয়জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।

সোমবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শওকত আলী এই রায় দেন।

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিরা হলেন- জেলার শিবগঞ্জ উপজেলার কাগমারী গ্রামের বারিউল ইসলাম ও একই এলাকার মহাজন, কয়লার দিয়াড় এলাকার শফিকুল আলম ও একই এলাকার সেরাজুল ইসলাম ফিটু ও জেনারুল ইসলাম এবং চাঁনপুর গ্রামের তোফিকুল ইসলাম। এসময় সাজাপ্রাপ্ত আসামি জেনারুল পলাতক থাকায় আদালতে অনুপস্থিত ছিল।

অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আঞ্জুমান আরা জানান, ‘শিবগঞ্জ উপজেলার কাগমারী গ্রামের গিয়াস উদ্দিনের ছেলে নাঈম রাজমিস্ত্রির যোগানদার হিসেবে কাজ করত। গত ২০০৭ সালের ৮ অক্টোবর নাঈম খাওয়া-দাওয়া শেষে নিজ বাড়ি থেকে বের হয়। পরে রাতে বাড়ি না ফেরায় পরিবারের লোকজন তাকে খোঁজাখুঁজি শুরু করে। পরের দিন (৯ অক্টোবর) দুপুরে এলাকার একটি আমবাগানে নাঈমের গলাকাটা মরদেহ পড়ে থাকতে দেখে স্থানীয়রা। পূর্বশত্রুতার জেরে কেউ এ হত্যাকাণ্ড ঘটিয়ে থাকতে পারে এমন ধারনায় নাইমের মা বাদী হয়ে অজ্ঞাত আসামি করে শিবগঞ্জ থানায় একটি মামলা করেন। পরে মামলার তদন্তকারী কর্মকর্তা জেলা সিআইডির এসআই সেকেন্দার আলী ২০০৮ সালের ৪ সেপ্টেম্বর আদালতে এ মামলার অভিযোগপত্র দাখিল করেন। দীর্ঘ সাক্ষ্য প্রমাণাদি শেষে গতকাল বিচারক এ রায় দেন।

(ঢাকাটাইমস/২৮অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :