কাগজপত্র ছাড়াই অ্যাসিড কিনলেন দীপিকা!

বিনোদন ডেস্ক
| আপডেট : ১৬ জানুয়ারি ২০২০, ১১:৩৭ | প্রকাশিত : ১৬ জানুয়ারি ২০২০, ১০:২৬

অ্যাসিড হামলা রুখতে অনেক আগেই খোলা বাজারে অ্যাসিড বিক্রি নিষিদ্ধ করেছিল ভারতের শীর্ষ আদালত। কিন্তু সে নির্দেশের তোয়াক্কা না করেই দেদার চলছে বিক্রি। অ্যাসিড কেনার ক্ষেত্রে ক্রেতাকে পরিচয়পত্র দেখানোর নিয়ম রয়েছে দেশটিতে। সেটাও যে কোথাও লাগে না সেই চিত্রই তুলে ধরলেন ‘ছপাক’-এর মালতী ওরফে দীপিকা পাড়ুকোন।

ভারতে বাথরুম পরিষ্কারের জন্য অ্যাসিড চাইলেও দিয়ে দেন দোকানদার। অনুসন্ধান করে সেই ঘটনার সাক্ষী হলেন স্বয়ং দীপিকা এবং তার ‘ছপাক’ টিম। সেই অভিযানে নেতৃত্ব দিলেন অভিনেত্রী নিজেই। তাতে দেখা গেল, ভারতে এখনও খোলাবাজারে অ্যাসিড কেনা কত সোজা। মুম্বাই শহরে অভিযান চালিয়ে একদিনে ২৪ বোতল অ্যাসিড কিনলেন দীপিকারা। কোনো সমস্যাই হলো না।

দীপিকা অবশ্য বসেছিলেন গাড়িতে। তার হাতে ছিল ল্যাপটপ। কারণ নায়িকাকে দেখলে সবাই সাবধান হয়ে যেত। দুই ক্যামেরাম্যান ও অন্য সদস্যরা ছিলেন আলাদা। তারা ব্যবসায়ী, ছাত্র, গৃহবধূ, মদ্যপ, গুণ্ডা সেজে অ্যাসিড কিনতে যান। একজন দোকানদার শুধু প্রয়োজনীয় কাগজ ছাড়া অ্যাসিড দিতে রাজি হননি। বাকিরা সবাই দিয়ে দেন। যা দেখে হতবাক দীপিকা।

এই ‘সামাজিক পরীক্ষা’ সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে দীপিকা লিখেন, ‘এভাবে খোলাবাজারে অ্যাসিড বিক্রি না হলে কেউ আক্রান্ত হতো না। কেউ অ্যাসিড ছুঁড়তে পারত না। কেউ যদি আপনাকে প্রোপোজ করে, আর আপনি ‘না’ বলেন, তাহলে গলার জোর বাড়ান। কেউ যদি হেনস্তা করে, তাহলে আপনার অধিকারের জন্য লড়াই করুন।’

নায়িকার সদ্য মুক্তিপ্রাপ্ত ‘ছপাক’ ছবিতে তার চরিত্রটি একজন অ্যাসিড আক্রান্ত তরুণীর। নাম মালতী। ১৫ বছর বয়সে বাস্তবে অ্যাসিড আক্রান্ত তরুণী লক্ষ্মী আগরওয়ালের জীবনের গল্প নিয়ে ছবিটি বানিয়েছেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত নারী পরিচালক মেঘনা গুলজার। দীপিকার পরের ছবি কবির খান পরিচালিত ‘৮৩’। এখানে তার নায়ক স্বামী রণবীর সিং।

ঢাকাটাইমস/১৬জানুয়ারি/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :