অমিত শাহ’র বিরুদ্ধে দিল্লি বিধানসভা নির্বাচনে ষড়যন্ত্রের অভিযোগ

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৫ ফেব্রুয়ারি ২০২০, ১৮:৪৭

আগামী ৮ ফেব্রুয়ারি দিল্লির বিধানসভাকে কেন্দ্র করে ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সাবেক সভাপতি ও স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ ষড়যন্ত্র করছেন বলে মন্তব্য করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

ভারতে সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) বিরুদ্ধে দিল্লির শাহিনবাগে টানা দেড় মাস ধরে বিক্ষোভ চলছে। গত সপ্তাহে কপিল গুজার নামের এক যুবক বিক্ষোভে গুলি করে। পরে পুলিশ তাকে আটক করে। দিল্লি পুলিশ জানায়, কপিল স্বীকার করেছেন যে সে আম আদমি পার্টি (এএপি) সদস্য। তবে কপিলের বাবা গাজে সিং দাবি করেছেন যে তার ছেলে আম আদমি পার্টির সমর্থক না। মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল আম আদমি পার্টির সভাপতি।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভিকে কপিলের বাবা বলেন,‘আমি এবং আমার পরিবারের কারো সঙ্গে আম আদমি পার্টির কোনো সম্পর্ক নেই। যে ছবিটি দেখানো হয়েছে, সেটি গত বছর লোক সভা নির্বাচনের সময় তোলা। প্রচারণায় এসে এএপি নেতারা আমাদের সবাইকে তাদের দলীয় টুপি পরিয়েছিলেন। সেই সময় ছবিটি তোলা হয়।”

“আমি বহুজন সমাজ পার্টিতে (বিএসপি) ছিলাম। ২০১২ সালে বিএসপি প্রার্থীর হয়ে প্রচারণাও চালিয়েছি। এরপর অসুস্থ হয়ে পড়ায় রাজনীতি ছেড়ে দেই। এখন রাজনীতির সঙ্গে আমার কোনো সম্পর্ক নেই’’

এ বিষয়ে কেজরিওয়াল অভিযোগ করেন, আম আদমি পার্টির (এএপি) বিরুদ্ধে এই ষড়যন্ত্রে অমিত শাহ দিল্লি পুলিশকে ব্যবহার করছেন।

এনডিটিভির সঙ্গে আলাপকালে অরবিন্দ কেজরিওয়াল বলেন, “আটক যুবকের পরিবার আমাদের বিরুদ্ধে তোলা অভিযোগ নাকচ করেছে। নির্বাচনের ৪৮ ঘণ্টা আগে দিল্লি পুলিশকে ব্যবহার করে অমিত শাহ যে রাজনৈতিক ‘কূট চাল’ চেলেছেন, এ কথা যে কেউ বলবে।”

২০১৫ সালের বিধানসভা নির্বাচনে ৬৭টি আসন পায় আম আদমি পার্টি। বিজেপি পায় বাকি ৩টি আসন। কংগ্রেস সেবার কোনো আসনই পায়নি।

(ঢাকা টাইমস/০৫ফেব্রুয়ারি/আরআর)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :