ছিন্নমূল পরিবারের আকুতি

মনিরামপুর (যশোর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৮:৪৫

মণিরামপুরে টেকা নদীর তীরে বসতবাড়ি দখলকারী ‘ভূমিদস্যু’ পবিত্র বিশ্বাসের হাত থেকে রক্ষা পেতে চায় ছিন্নমূল পরিবারের সদস্যরা। শনিবার বিকালে মণিরামপুর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে ভুক্তভোগীরা একথা জানান। তারা দখলকারী ধনাঢ্য পবিত্র বিশ্বাসকে উচ্ছেদ ও গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

সংবাদ সম্মেলনে উপজেলার পাচাঁকড়ি গ্রামের ছিন্নমূল পরিবারের সদস্য রমেশ মল্লিক দাবি করেন, উপজেলার নেহালপুর ইউনিয়নের পাঁচাকড়ি গ্রামের টেকা নদীর তীরে সরকারি ১৫ শতক জমিতে বসবাস করে আসছেন। দেশ স্বাধীনের আগে থেকে তিনিসহ তার ছোটভাই সুফেন মল্লিক, উর্মিলা মল্লিক ও দিলু মল্লিকসহ ছিন্নমূল বেশ কয়েকটি পরিবার কাঁচা-অর্ধকাঁচা ঘর তৈরি করে পরিবার নিয়ে তাদের বসবাস।

তিনি বলেন, ‘আমরা সবাই ছিন্নমূল ও দিনমজুর। হঠাৎ গত ২ ফেব্রুয়ারি রাতে পাঁচাকড়ি গ্রামের হরেন্দ্রনাথ বিশ্বাসের ছেলে মৎস্য ঘেরের মালিক প্রভাবশালী পবিত্র বিশ্বাস তার দলবল নিয়ে সুফেন মল্লিকের ঘরবাড়ি দখলের পর ওই বাড়িতে তার দ্বিতীয় স্ত্রী শিপ্রা বিশ্বাসকে উঠিয়ে দেয়। এ সময় আমার ছোটভাই সুফেন বাড়িতে ছিলেন না। এ ঘটনার পর আমি বিষয়টি সমাধানে স্থানীয় ইউপি চেয়ারম্যান নজমুস সাদাত, আওয়ামী লীগের সভাপতি রুহুল আমিন ও জেলা পরিষদের সদস্য ফারুক হোসাইনসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিদের কাছে যাই।’

পরে এ ঘটনা নিয়ে ৪ ফেব্রুয়ারি নেহালপুর পুলিশ ফাঁড়িতে দুপক্ষের উপস্থিতিতে সালিশ বৈঠক হয়। ওই বৈঠকে পবিত্র বিশ্বাস একটি স্ট্যাম্প দাখিল করে। সেই থেকে সুফেন মল্লিক নিখোঁজ। এরপর ছিন্নমূলদের বসতবাড়ি দখলকারী পবিত্র বিশ্বাস এলাকার চিহ্নিত সন্ত্রাসীদের সঙ্গে নিয়ে প্রতিরাতে অন্যান্য ছিন্নমূলদের জীবননাশসহ বিভিন্ন হুমকি-ধামকি দেয়া অব্যাহত রেখেছে। এমনকি পবিত্র বিশ্বাস ষড়যন্ত্র করে আমার চাচাত ভাই বিশ্বজিৎ মল্লিককে পুলিশ দিয়ে আটক করেছে। আমাদের পরিবারের সদস্যদের নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করবে বলে প্রতিনিয়ত হুমকি দিচ্ছে।

এ ঘটনায় নিয়ে ছিন্নমুল পরিবারের সদস্যরা প্রতিমন্ত্রীসহ প্রশাসনের বিভিন্ন দপ্তরে অভিযোগ করে কোনো প্রতিকার পাচ্ছে না। সংবাদ সম্মেলনে তারা দখলকারী ধনাঢ্য পবিত্র বিশ্বাসকে উচ্ছেদ ও গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

(ঢাকাটাইমস/২৯ফেব্রুয়ারি/কেএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :