বেনাপোল কাস্টমস হাউসে ‘বঙ্গবন্ধু কর্নার’

বেনাপোল ( যশোর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ মার্চ ২০২০, ২০:৫৯

বেনাপোল কাস্টমস হাউসে ‘পরাধীনতার অন্ধকার থেকে স্বাধীনতার মুক্তি, বাঙালি জাতির পরম প্রাপ্তি’ এই স্লোগানকে সামনে রেখে ‘বঙ্গবন্ধু কর্নার’ ও জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা ঘড়ি উদ্বোধন করা হয়েছে। সোমবার বিকালে কাস্টমস কমিশনার বেলাল হোসেন চৌধুরী এর উদ্বোধন করেন।

এসময় তিনি বলেন, ‘ভাষা আন্দোলন থেকে স্বাধীনতার আলোকবর্তিকা সুদূর অন্ধকার পথ মাড়িয়ে বঙ্গবন্ধু আমাদের এনে দিয়েছেন স্বাধীনতা। তিনি বাঙালি জাতিকে অমানিশামুক্ত করতে নিজের জীবন বিপন্ন করেছেন। আজ আমরা আলোর ভুবনে বর্ণময়।’

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর সংগ্রাম ও দুর্দম আলোকিত অবদানে উদ্বুদ্ধ হয়ে আমরা ‘বঙ্গবন্ধু কর্নার’ সাজিয়েছি। সংগ্রামের বিভিন্ন পর্যায় এখানে সাদা-কালোয় বিভিন্ন ছকে ফুটিয়ে তোলা হয়েছে।

কমিশনার বেলাল হোসেন আরো বলেন, ‘বিশ্ব নেতারা তাকে কোন চোখে দেখতেন, কি ভাবতেন, কিভাবে শ্রদ্ধা সম্মান দেখিয়েছেন সেগুলো এতদিন বিচ্ছিন্নভাবে লেখা ছিল। এ কর্নারের মাধ্যমে বিশ্ব মনীষীদের সেসব উক্তিগুলো একত্র করেছি।’

এর মাধ্যমে বেনাপোল শার্শা উপজেলার শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের জ্ঞান বিতরণের জন্য বাঙালি জাতির হিরন্ময় প্রাপ্তির আলো-আঁধারি ইতিহাসকে জানতে পারবেন বলে জানান তিনি।

তিনি জানান, এখানে আছে বঙ্গবন্ধুর ছবি, ভাষণ, বই ও বিশ্ব নেতাদের শ্রদ্ধা ভক্তিযুক্ত উক্তি। এই কর্নাার একটি অনন্য সংগ্রহশালা।

এসময় আরো উপস্থিত ছিলেন- কাস্টমসের অতিরিক্ত কমিশনার নেয়ামুল ইসলাম, যুগ্ম কমিশনার শহিদুল ইসলাম, ডেপুটি কমিশনার পারভেজ খান, সহকারী কমিশনার উত্তম চাকমা ও মুর্শিদা খাতুন, সিএন্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন, বেনাপোল প্রেসক্লাবের সভাপতি মহসিন মিলন, সাধারণ সম্পাদক রাশেদুর রহমান রাশু।

(ঢাকাটাইমস/২মার্চ/পিএল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :