সরকারের সিদ্ধান্তকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে খুলনায় বাণিজ্য মেলা

সোহাগ দেওয়ান, খুলনা
| আপডেট : ১৩ মার্চ ২০২০, ২০:৫৭ | প্রকাশিত : ১৩ মার্চ ২০২০, ২০:৫৫

করোনাভাইরাসকে বিশ্ব স্বাস্থ্য সংস্থার মহামারি ঘোষণা করেছে। বাংলাদেশে ভাইরাসটির সংক্রমণ রোধে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর অনুষ্ঠান সীমিত করা হয়েছে। করোনা ভাইরাসের কারণে জনস্বার্থে ও জনকল্যাণে এ সিদ্ধান্ত নেওয়ার কথা জানিয়েছে সরকার। করোনাভাইরাসের সংক্রমণ রোধে সবাইকে জনসমাগম এড়িয়ে চলার আহ্বান জানিয়েছেন খোদ প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ পরিস্থিতিতেও খুলনায় আন্তর্জাতিক বাণিজ্য মেলায় মাইকিং করে জনসমাগম করা হচ্ছে।

১৩ মার্চ (শুক্রবার) বিকালে খুলনা বিভাগীয় মহিলা ক্রীড়া কমপ্লেক্স প্রাঙ্গণে মাসব্যাপী এই মেলার মাঠে হাজার হাজার মানুষ এসেছেন। এদের মধ্যে অধিকাংশ নারী ও শিশু। মেলায় আগত দর্শনার্থীদের মধ্যে অনেকে জানেন না করোনাভাইরাস কীভাবে ছড়ায়। শহরজুড়ে মেলা কর্তৃপক্ষের মাইকিং শুনে তারা সেখানে এসেছেন বলে ঢাকা টাইমসকে জানান।

জনসমাগম এড়িয়ে চলতে প্রধানমন্ত্রীর আহ্বান উপেক্ষা করে গত ১১ মার্চ খুলনায় উদ্বোধন করা হয়েছে এই বাণিজ্য মেলার। খুলনা চেম্বার অব কমার্সের আয়োজনে মেলা পরিচালনা করছেন মেসার্স চামেলী ট্রেডার্স নামে একটি প্রতিষ্ঠান।

বাণিজ্য মেলা ব্যবস্থাপনা কর্তৃপক্ষ মেসার্স চামেলী ট্রেডার্সের স্বত্ত্বাধিকারী রাসেল মিয়া ঢাকাটাইমসকে জানান, নগরবাসীকে মেলায় আমন্ত্রণ জানিয়ে চারটি মাইক শহরে মাইকিং করছে।

প্রধানমন্ত্রীর আহ্বানের পর গত ১০ মার্চ খুলনা সার্কিট হাউজের সম্মেলনকক্ষে করোনাভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক সভায় জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন সভাপতিত্ব করেন। ওই সভার সিদ্ধান্ত মোতাবেক খুলনায় ওয়াজ মাহফিল বা নামযজ্ঞের ন্যায় ধর্মীয় ও সামাজিক অনুষ্ঠান করোনাভাইরাসের প্রাদুর্ভাব দূর হওয়ার পর আয়োজনের জন্য সর্বসাধারণকে পরামর্শ দিতে উপজেলা নির্বাহী (ইউএনও) কর্মকর্তাদের নির্দেশ দেন।

খুলনা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি আয়োজনে ১৯তম খুলনা আন্তর্জাতিক বাণিজ্য মেলা সম্পর্কে জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন ঢাকা টাইমসকে বলেন, করোনাভাইরাস একটি আন্তর্জাতিক মহামারি। প্রধানমন্ত্রী দেশের জনগণের কথা চিন্তা করে ইতোমধ্যে রাষ্ট্রের গুরুত্বপুর্ণ অনেক অনুষ্ঠান সীমিত করেছেন। সাধারণ মানুষ ঝুঁকির মধ্যে পড়ে এ ধরনের বিষয়ে জেলা প্রশাসনের নজরদারি রয়েছে বলেও জানান তিনি।

এ বিষয়ে খুলনা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি কাজী আমিনুল হক ঢাকা টাইমসকে বলেন, চট্টগ্রামেও বাণিজ্য মেলা হচ্ছে। সরকার যদি মনে করে মেলা চলবে না, তাহলে বন্ধ করা হবে। তিনি আরও বলেন, খুলনার বাণিজ্য মেলায় লোক সমাগম কম হচ্ছে।

(ঢাকাটাইমস/১৩মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :