কোয়ারেন্টাইন ভেঙে শাস্তির মুখে ফুটবলার

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ মার্চ ২০২০, ২০:৩৭

নোভেল করোনাভাইরাসের জেরে ত্রস্ত গোটা বিশ্ব। বিশ্বজুড়ে ৮ লক্ষ মানুষ আক্রান্ত হওয়ার পাশাপাশি মৃতের সংখ্যা প্রায় ৪০ হাজার ছুঁই ছুঁই। বিশ্ব মহামারী করোনার ব্যাপক প্রভাব পড়েছে যুক্তরাজ্যেও। ১৯ হাজারেরও বেশি মানুষের আক্রান্ত হওয়ার ঘটনা সেখানে নিশ্চিত হওয়ার পাশাপাশি মৃতের সংখ্যা ছাড়িয়ে গিয়েছে ১,৪০০। কার্যত লকডাউনে গোটা বিশ্ব। খেলার মাঠের তারকারাও যখন গৃহবন্দি, তখন সরকারি নির্দেশ অমান্য করে কোয়ারেন্টাইন ভেঙে ক্লাবের শাস্তির মুখে অ্যাস্টন ভিলার অধিনায়ক জ্যাক গ্রিলিশ।

ব্রিটেনের একাধিক সংবাদমাধ্যম দাবি করেছে, রবিবার সকালে লকডাউন উপেক্ষা করে গাড়ি নিয়ে রাস্তায় বের হন অ্যাস্টন ভিলা অধিনায়ক। এমনকি বার্মিংহ্যামের রাস্তায় দুর্ঘটনাও ঘটান তিনি। এরপর স্থানীয় একটি অ্যাপার্টমেন্ট থেকে তাঁকে বেরোতে দেখা যায়। পশ্চিম মিডল্যান্ডস পুলিশ সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে গোটা ঘটনার পূর্ণাঙ্গ তদন্তে নেমেছে। ঘটনাটি প্রকাশ্যে আসতেই গ্রিলিশের ক্লাব তাঁর বিরুদ্ধে শৃঙ্খলাভঙ্গের অভিযোগ আনে।

এরপরই ২৪ বছরের ইংলিশ ফুটবলার সোশ্যাল মিডিয়ায় এক ভিডিওবার্তায় ক্ষমা চেয়ে নেন। সেখানে অনুরাগীদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘আমি খুব শীঘ্র এই ভিডিওবার্তায় আপনাদের জানাতে চাই সেদিনের ঘটনার জন্য আমার কতটা বিব্রত।’

ভিডিওবার্তায় তিনি যোগ করেছেন, ‘আমার এক বন্ধু আমাকে টেলিফোন করে আমায় যেতে বলে। আমিও বোকার মত তার কথা শুনে বেরিয়ে যাই।’

এরপর অনুরাগীদের কাছে ক্ষমা চেয়ে গ্রিলিশ বলেন, ‘আমি চাই না আমার মতো একই ভুল কেউ করুক। তাই আমি প্রত্যেককে বাড়িতে থাকার অনুরোধ করছি এবং যা যা গাইডলাইন মেনে চলার কথা বলা হয়েছে সমস্তটা মেনে চলুন। আশা করি প্রত্যেকে আমায় ক্ষমা করে দেবেন যাতে দ্রুত আমি এই ঘটনা থেকে বেরোতে পারি।’ তবে গ্রিলিশ ক্ষমা চাইলেও এত সহজে তাঁকে ছেড়ে দেওয়ার পাত্র নয় তাঁর ক্লাব।

অ্যাস্টন ভিলা স্পষ্ট জানিয়েছে, গ্রিলিশের এমন ঘটনায় তারা প্রচন্ড হতাশ। সরকারি নির্দেশ অমান্য করার দায়ে গ্রিলিশকে ইউনিভার্সিটি হাসপাতালে চ্যারিটি করার নির্দেশ দেওয়া হয়েছে ক্লাবের পক্ষ থেকে। তবে টাকার অঙ্কটা পরিষ্কার নয় এখন।

(ঢাকাটাইমস/৩১ মার্চ/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :