বিজেপিতে পদোন্নতি অভিনেত্রী সাংসদ লকেট চট্টোপাধ্যায়ের

কলকাতা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০২ জুন ২০২০, ১২:০৭ | প্রকাশিত : ০২ জুন ২০২০, ১১:০৪

টালিউডের জনপ্রিয় অভিনেত্রী লকেট চট্টোপাধ্যায়ের বড়সড় উত্থান হলো ভারতের ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পার্টিতে (বিজেপি)। পশ্চিমবঙ্গের হুগলি থেকে নির্বাচিত লোকসভার সংসদ সদস্য লকেটকে রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক করা হয়েছে। লকেট বিজেপির মহিলা মোর্চার পশ্চিমবঙ্গ রাজ্য কমিটির সভানেত্রী ছিলেন। সোমবারই রাজ্য বিজেপি নতুন কমিটির ঘোষণা হয়।

রূপালী পর্দার এই অভিনেত্রী রাজনীতিতে পা রেখেছিলেন তৃণমূল কংগ্রেসের হাত ধরে। ২০১৫ সালে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন লকেট। পরের বছর পশ্চিমবঙ্গের ময়ূরেশ্বর আসন থেকে বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন।

২০১৭ সালে রূপা গঙ্গোপাধ্যায়কে সরিয়ে তিনি পশ্চিমবঙ্গে বিজেপির মহিলা মোর্চার সভানেত্রী হয়েছিলেন। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে হুগলি কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করেন। ওই নির্বাচনে লকেট ৭৩ হাজার ৩৬২ ভোটের ব্যবধানে বিজয়ী হন।

অভিনয়ের পাশাপাশি শাস্ত্রীয় নৃত্যশিল্পী হিসেবেও খ্যাতি আছে লকেট চট্টোপাধ্যায়ের। তিনি নাচ শিখেছেন পশ্চিমবঙ্গের বিখ্যাত নৃত্যশিল্পী শ্রীমতী মমতা শঙ্করের কাছে৷ কৈশোর থেকেই বিভিন্ন জাযগায় নৃত্য পরিবেশন করা শুরু করেন৷ পরে বাঙলা চলচ্চিত্র শিল্পে আসেন তিনি। কখনো নায়িকা আবার কখনো চরিত্রাভিনেত্রী হিসাবে নানা বাংলা ছায়াছবিতে অভিনয় করেছেন ৷ তার সাম্প্রতিক ছায়াছবিগুলির মধ্যে অপর্ণা সেন পরিচালিত মৃণালিনী অন্যতম৷ এছাড়া ছয় ছুটি ছায়াছবিতে তিনি একজন সমকামী নারীর চরিত্রে অভিনয় করেন৷

লকেট ১৯৭৩ সালে ৪ ডিসেম্বর শ্রীরামকৃষ্ণের পরিবারে জন্মগ্রহণ করেন৷ শৈশব কেটেছে কলকাতার কাছাকাছি দক্ষিণেশ্বরে৷ বাবা প্রয়াত অনিল চট্টোপাধ্যায় দক্ষিণেশ্বরের কালী মন্দিরের পুরোহিত ছিলেন ৷ ১৬ বছর বয়সে সমন্ধ করে বিয়ে হয় প্রসেনজিৎ ভট্টাচার্যের সঙ্গে। তিনি দ্য হিন্দু নিউজপেপারের ডেপুটি জেনারেল ম্যানেজার। বিয়ের পর যোগমায়া কলেজে জীববিদ্যায় স্নাতক ডিগ্রী অর্জন করেন লকেট ৷

(ঢাকাটাইমস/২জুন/এইচএফ)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :