সাহাবউদ্দিন হাসপাতালের এমডিসহ তিনজন রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২১ জুলাই ২০২০, ১৭:০৮ | প্রকাশিত : ২১ জুলাই ২০২০, ১৭:০৬
এমডি ফয়সাল আল ইসলাম

সরকারি অনুমোদন ছাড়া করোনা টেস্টসহ বিভিন্ন অনিয়মের অভিযোগে গ্রেপ্তার সাহাবউদ্দিন মেডিকেলের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ফয়সাল আল ইসলামসহ তিনজনের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

মঙ্গলবার দুপুরের পর তাদের ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। এর আগে গুলশান থানা পুলিশ সাহাবউদ্দিন হাসপাতালের ঘটনার মামলায় মূল রহস্য উদঘাটনে আদালতে সাত দিনের রিমান্ড আবেদন করে। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম আশেক ইমাম তাদের পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ডে যাওয়া অপর দুজন হলেন- হাসপাতালটির সহকারী পরিচালক আবুল হাসনাত ও ইনভেন্টরি অফিসার শাহরিজ কবির।

রবিবার দুপুর থেকে রাত পর্যন্ত রাজধানীর গুলশানের অভিজাত সাহাবউদ্দিন মেডিকেল কলেজ হাসপাতালে অভিযান চালায র‌্যাব। হাসপাতালটির করোনা পরীক্ষার কোনো অনুমোদন না থাকলেও করোনা পরীক্ষা করছিল। এছাড়া টাকার বিনিময়ে করোনা পরীক্ষার নমুনা সংগ্রহ করা হলেও হাসপাতালটি টেস্ট না করে ফলাফল দিচ্ছিল। আবার করোনা নেগেটিভ রোগীকে পজিটিভ দেখিয়ে হাসপাতালে ভর্তি রেখে মোটা অঙ্কের টাকা বিল করছিল। হাসপাতালটির ফার্মেসির লাইসেন্সের মেয়াদ না থাকলেও তা তারা নতুন করে নবায়ন করেননি। অভিযানে তাদের অপারেশন থিয়েটারে দশ বছর আগের বেশকিছু সরঞ্জাম পাওয়া যায়।

একই দিন এই ঘটনায় দুজনকে (আবুল হাসনাত ও শাহরিজ কবির) র‌্যাব হেফাজতে নেওয়া হয়। পরদিন সোমবার বিকালে সাহাবউদ্দিন হাসপাতালের এমডিসহ তিনজনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৪-৫ জনের নামে একটি মামলা করে। সেই মামলায় এখন পর্যন্ত তিনজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

(ঢাকাটাইমস/২১জুলাই/এসএস/জেবি)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :