হাঙ্গরের হাত থেকে স্ত্রীকে বাঁচালেন সার্ফার

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ১৬ আগস্ট ২০২০, ১২:৩০ | প্রকাশিত : ১৬ আগস্ট ২০২০, ১২:২২

অস্ট্রেলিয়ার নিউসাউথ ওয়েলসের একটি সমুদ্র সৈকতে সার্ফ করার সময় এক নারীর ওপর হাঙ্গর আক্রমণ চালায়। তৎক্ষণাৎ তার স্বামী সার্ফবোর্ড থেকে ওই হাঙ্গরের ওপর ঝাঁপিয়ে পড়েন। একপর্যায়ে হাঙ্গরের হাত থেকে স্ত্রীকে বাঁচাতে সক্ষম হন তিনি। অস্ট্রেলিয়ান সংবাদমাধ্যমের বরাত দিয়ে এ খবর দিয়েছে বিবিসি।

খবরে বলা হয়েছে, হাঙ্গরটিকে তিনি বারবার ঘুষি দিতে থাকেন যতক্ষণ পর্যন্ত না তার স্ত্রীকে ছেড়ে দিচ্ছে। হামলার সময় শ্যান্টেল ডয়েল (৩৫) নিউ সাউথ ওয়েলসের পোর্ট ম্যাককুয়েরিতে শেলি বিচে সার্ফিং করছিলেন। তার স্বামী হাঙ্গরটিকে টানা ঘুষি মেরে তাকে উদ্ধার করেন, এরপর মিস ডয়েলকে তিনি তীরে উঠে আসতেও সাহায্য করেন। ডান পায়ে গুরুতর আহত অবস্থায় ডয়েলকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

বিশেষজ্ঞের বরাত দিয়ে পোর্ট ম্যাককুয়েরি নিউজ জানিয়েছে, বিশেষজ্ঞরা ধারণা করছেন যে ডয়েলের ওপর তিন মিটার বা প্রায় ১০ ফুট দৈর্ঘ্যের একটি অল্পবয়সী সাদা হাঙ্গর হামলা চালাতে পারে।

সার্ফ লাইফ সেভিং এনএসডব্লিউ এর প্রধান নির্বাহী স্টিভেন পিয়ার্স এত দ্রুত ও সাহসী পদক্ষেপের জন্য ওই নারীর স্বামীর ব্যাপক প্রশংসা করেন। গণমাধ্যমে ওই ব্যক্তির নাম মার্ক র‍্যাপলে বলে জানা গেছে।

সিডনি মর্নিং হেরাল্ডকে দেয়া সাক্ষাৎকারে স্টিভেন পিয়ার্স বলেন, 'এই ব্যক্তি তার সার্ফিং বোর্ড থেকে হাঙ্গরের ওপর ঝাঁপিয়ে পড়েছেন এবং তার স্ত্রীকে বাঁচাতে হাঙ্গরের সঙ্গে লড়াই করেছেন। এরপর আবার সৈকতে ফিরে আসতে তার আহত স্ত্রীকে সহায়তা করেছেন, কিছু বাদ যায়নি। তিনি সত্যিই একজন বীর।'

এনএসডব্লিউ অ্যাম্বুলেন্সের পরিদর্শক অ্যান্ড্রু বেভারলি বলেছেন, হাসপাতালে আসার আগে সৈকতের লোকজন ডয়েলকে প্রাথমিক চিকিৎসা দিয়েছেন। ঘটনার প্রত্যক্ষদর্শী যারা ছিলেন, তারা যেভাবে এগিয়ে এসেছেন তা সত্যিই প্রশংসনীয়। তারা দারুণ কাজ করেছে।

তিনি আরও বলেন যে, সাম্প্রতিক মাসগুলোয় এটি উপকূলের কাছে হাঙ্গর আক্রমণের এটা তৃতীয় বড় ঘটনা। ডয়েলকে পরে অস্ত্রোপচারের জন্য নিউক্যাসল হাসপাতালে নিয়ে যাওয়া হয় এবং তার অবস্থা এখন স্থিতিশীল বলে জানা গেছে।

ঢাকা টাইমস/১৬আগস্ট/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

পাপুয়া নিউ গিনিতে ভয়াবহ ভূমিধস, জীবিত সমাহিত দুই হাজারেরও বেশি মানুষ

রাফাতে বাস্তুচ্যুত ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি বিমান হামলা, নিহত ৩৫

পশ্চিমবঙ্গে ঘূর্ণিঝড় রেমালের প্রভাব: পানিতে ভাসছে স্টেশন, মেট্রোরেল বন্ধ! 

অতর্কিত হামলা চালিয়ে এক ইসরায়েলি সেনাকে ‘বন্দি’ করার দাবি হামাসের

এবার তেল আবিবে হামাসের রকেট হামলা, রাফায় ব্যর্থ ইসরায়েল আর্মি!

জাবালিয়ায় ইসরায়েলি ট্যাঙ্কে হামলার দাবি কাসেম ব্রিগেডের

ভারতে গেম আর্কেডে অগ্নিকাণ্ডে মৃত ২৭

আইসিজের আদেশ মানা বাধ্যতামূলক: ইইউ

আদালতের আদেশ মানা বাধ্যতামূলক, ইসরায়েলের উদ্দেশ্যে জাতিসংঘ মহাসচিব

আইসিজের রায়ে উদ্বিগ্ন নেতানিয়াহু, ডেকেছেন জরুরি বৈঠক

এই বিভাগের সব খবর

শিরোনাম :