সরকারি অনুদানের ছবিতে শতাব্দী ওয়াদুদ

বিনোদন প্রতিবেদক
 | প্রকাশিত : ০৮ সেপ্টেম্বর ২০২০, ১৪:৫৯

ছোট পর্দার অভিনেতা হিসেবেই সুপরিচিত শতাব্দী ওয়াদুদ। তবে ‘ঢাকা অ্যাটাক’সহ কয়েকটি চলচ্চিত্রে অভিনয় করেও তিনি বেশ নজর কেড়েছেন। বর্তমানে তিনি ছোট-বড় দুই পর্দাতেই সমানে অভিনয় করছেন। সেই ধারাবাহিকতায় এবার ‘ছায়াবৃক্ষ’ নামে সরকারি অনুদানের একটি ছবিতে অভিনয় করতে চলেছেন শতাব্দী ওয়াদুদ।

অনুপম কুমার বড়ুয়ার প্রযোজনায় এই ছবিটি পরিচালনা করছেন বন্ধন বিশ্বাস। ২০১৯-২০ অর্থবছরে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র বিভাগে ৫০ লাখ টাকা অনুদান পেয়েছে ‘ছায়াবৃক্ষ’। এর কাহিনি, সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন তানভীর আহমেদ সিডনি। বর্তমানে ছবিটির অভিনয়শিল্পী চূড়ান্ত করার প্রক্রিয়া চলছে। তারই অংশ হিসেবে চূড়ান্ত করা হয়েছে শতাব্দী ওয়াদুদকে।

এই বিষয়টি নিশ্চিত করেছেন পরিচালক বন্ধন বিশ্বাস। তিনি জানান, ‘ছায়াবৃক্ষ’ চলচ্চিত্রটির প্রধান একটি চরিত্রে অভিনয় করবেন শতাব্দী ওয়াদুদ। বন্ধন বলেন, ‘অনেক দিন ধরেই ছবির অভিনয়শিল্পী চূড়ান্ত করার বিষয়ে কাজ চলছে। এর মধ্যে অনেকের সঙ্গে কথা হয়েছে এবং এখনো হচ্ছে। তারই ধারাবাহিকতায় শতাব্দী ওয়াদুদের সঙ্গে চুক্তি করা হয়েছে।’

এই ছবির বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করার কথা রয়েছে নিরব, বড়দা মিঠু, ইকবাল আহমেদসহ অনেক চেনামুখের। একজন চা শ্রমিকদের জীবনের সুখ, দুঃখ, হাসি, কান্না নিয়ে এটির গল্প।

ছবির গল্প প্রসঙ্গে পরিচালক বন্ধন বিশ্বাস বলেন, ‘চা শ্রমিকদের বেশির ভাগই পড়াশোনা করার সুযোগ পায় না। তাদের নানাভাবে নানা অধিকার থেকে বঞ্চিত করা হয়। তারা যদি কখনো বিদ্রোহ করে, তাহলে খুব সহজেই তাদের দমন করা হয়।’ অনুপম কথাচিত্রের ব্যানারে আগামী মাসেই ছবিটির শুটিং শুরু হবে বলেও জানান পরিচালক।

ঢাকাটাইমস/৮সেপ্টেম্বর/এসকেএস/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :