সেনা কর্মকর্তা পরিচয়ে প্রতারণা করতেন সোহাগ

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ সেপ্টেম্বর ২০২০, ১৯:৩৮

কখনও সেনাবাহিনীর মেজর। আবার কখনও কর্ণেল। বিভিন্ন পরিচয়ে মানুষের সঙ্গে প্রতারণা করতেন ইমামুল ফেরদৌস সোহাগ (৩০)। সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে চাকরির প্রলোভন দেখিয়ে হাতিয়ে নিতেন লাখ লাখ টাকা। প্রতারণা করতে গেলে তিন শব্দের এই নামটি ব্যবহার করতেন বিভিন্নভাবে।

কখনও নিজেকে তাসফিক ফেরদৌস, আবার কখনও সোহাগ নামে পরিচয় দিতেন।

অভিযোগ পেয়ে রবিবার সকালে কুমিল্লা জেলার সদর দক্ষিণ উপজেলার কোটবাড়ি বিশ্বরোড এলাকায় বিশেষ অভিযান চালিয়ে র‌্যাব সোহাগকে আটক করে। আটক সোহাগ চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলার নওহাটা গ্রামের জামাল হোসেনের ছেলে। রবিবার দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে কুমিল্লা র‌্যাব-১১, সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার মেজর তালুকদার নাজমুছ সাকিব এসব তথ্য জানিয়েছেন।

র‌্যাব জানায়, আটকের পর প্রতারক সোহাগের কাছ থেকে সেনাবাহিনীর একটি ভুয়া আইডি কার্ড উদ্ধার করা হয়েছে। যেখানে সেনা ইউনিফর্মে তার ছবি এবং মেজর বিজয় চৌধুরী লেখা রয়েছে।

এছাড়াও চাকরি দেয়ার নাম করে বিভিন্ন লোকের কাছ থেকে নেয়া তাদের বিভিন্ন সার্টিফিকেট, প্রশংসাপত্র, জন্ম নিবন্ধন সনদ, চারিত্রিক সনদপত্র ও জাতীয় পরিচয়পত্রের ফটোকপি উদ্ধার করা হয়। বিভিন্ন সময় মোবাইল ফোনে মিথ্যা পরিচয় দিয়ে টাকা নেয়ার অডিও রেকর্ডিংও উদ্ধার করা হয়। তার বিরুদ্ধে কুমিল্লা জেলার সদর দক্ষিণ থানায় মামলা প্রক্রিয়াধীন।

(ঢাকাটাইমস/২০সেপ্টেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :