উত্তরায় যাত্রা শুরু হলো মহিলাদের আওরাহ শপ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ ফেব্রুয়ারি ২০২১, ০৯:৩৮ | প্রকাশিত : ১৪ ফেব্রুয়ারি ২০২১, ০৯:০০

মহিলাদের ব্যাপক সাড়া জাগানো আওরাহ শপ সম্প্রতি উত্তরায় যাত্রা শুরু হয়েছে। মা-বোনদের প্রতি ভালোবাসার বহিঃপ্রকাশ ব্যতিক্রমী শপ আওরাহ। আওরাহ শপের উদ্দেশ্য হলো প্রিয় বোনদের নিয়ে জান্নাতের বাগানে প্রাণ খুলে আড্ডা দেওয়া। কোনো বোন অন্যপথে হারিয়ে না যাক, পিছলে না যাক। হারিয়ে যাক হৃৎপিণ্ড জ্বালানো দ্বীনের অগ্নিশিখায়।

দ্বীনের পথে চলতে শুরু করার পর থেকে বোনদের জগৎ অনেকটাই সংকুচিত হয়ে যায়। প্যানডেমিকের পর ঘুরতে যাওয়ারও তেমন একটা সুযোগ নেই এখন। এমন দমবন্ধকর পরিস্থিতি থেকে বের করে দু'দন্ড স্বস্তির নি:শ্বাস ফেলতেই আওরাহ’র আয়োজন।

আওরাহ, অর্থাৎ আবৃত। নারীদের ফিতরাতের প্রতি জোর দিয়ে বারংবার এভাবেই 'আওরাহ' শব্দটি উচ্চারণ করেছিলেন আমাদের রাসূলুল্লাহ (সা.)। তাঁর অভ্যাস ছিলো এই যে, প্রিয়তমা স্ত্রী আয়েশা (রা.)কে তিনি তাঁর চাদর দ্বারা সম্পূর্ণরূপে ঢেকে নিতেন, ভালোবেসে আবৃত করে নিতেন।

মহিলাদের আওরাহ শপে পাবেন পর্দার পোশাক, জিলবাব, খিমার, নিকাব, আবায়া, জায়নামাজ, তজবিহ, সুগন্ধি, গামছা, রুমাল, খেজুরসহ প্রয়োজনীয় উপহার সামগ্রী।

এখানে একটি আবায়া কিনে আরেকটি আবায়া আওরাহ’র পক্ষ থেকে ভালোবাসা উপহার স্বরূপ পাবেন। শুভাকাঙক্ষীদের পক্ষ থেকে থাকছে দারুণ সব চমক। এক ঝাঁক বোনদের কলকাকলিতে মুখরিত হয়ে উঠেছে উত্তরার নতুন আউটলেট।

শপের ঠিকানা: হাউজ-১১, সোনারগাঁও জনপদ রোড, হাউজবিল্ডিং, উত্তরা, ঢাকা -১২৩০।

(ঢাকাটাইমস/১৪ ফেব্রুয়ারি/আরজেড)

সংবাদটি শেয়ার করুন

নারীমেলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :