পরীক্ষা চালুর দাবিতে ইবি শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি

ইবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৭:১১

স্নাতক ও স্নাতকোত্তর শ্রেণির স্থগিত পরীক্ষা আবার চালুর দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সাধারণ শিক্ষার্থীরা। শনিবার বেলা ১১টায় ক্যাম্পাসের ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালের পাদদেশে থেকে বিক্ষোভ মিছিল শুরু করেন তারা।

শিক্ষার্থীদের দাবি, পরীক্ষা গ্রহণের কথা বলে ডেকে এনে আমাদের পরীক্ষা নেওয়া হবে না, এটি প্রহসন ছাড়া কিছুই না। আবাসিক হল বন্ধ থাকায় নিরাপত্তা ঝুঁকি নিয়ে আমাদের মেসে থাকতে হচ্ছে। আমরা মানসিক ও আর্থিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছি। যেখানে ৭ কলেজের পরীক্ষার সিদ্ধান্ত হয়েছে। সেখানে আমাদের পরীক্ষা কেন গ্রহণ করা হবে না? আমাদের ভোগান্তির কথা বিবেচনা করে শিগগির স্থগিত পরীক্ষা আবার চালুর সিদ্ধান্ত গ্রহণের জোর দাবি জানাই। অন্যথায় কঠোর আন্দোলনের ডাক দেবে সাধারণ শিক্ষার্থীরা।’

শনিবার বেলা ১১টার দিকে বিক্ষোভ মিছিল শুরু করেন শিক্ষার্থীরা। পরে মিছিলটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে প্রশাসন ভবনের সামনে দুপুর দেড়টা পর্যন্ত অবস্থান কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা। অবস্থান কর্মসূচি শেষে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বরাবর স্মারকলিপি দিয়েছেন শিক্ষার্থীরা।

উপাচার্য ক্যাম্পাসে না থাকায় তার পক্ষে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর শাহেদ আহমেদ স্মারকলিপি গ্রহণ করে।

এ বিষয়ে সহকারী প্রক্টর শাহেদ আহমেদ বলেন, ‘উপাচার্য স্যার ক্যাম্পাসে নাই। তিনি এলে বিষয়টি অবহিত করা হবে। শিক্ষার্থীদের দাবির সাথে আমরা একমত।

ঢাকাটাইমস/২৭ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :