ইনিংস জয়ের সুবাস পাচ্ছে সাইফরা

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৮:২৪

চট্টগ্রামে অনুষ্ঠিত টেস্টের দ্বিতীয়দিন শেষে জয়ের আভাসই পাচ্ছে বাংলাদেশ ইমার্জিং দল। ইয়াসির রাব্বির দুর্দান্ত ব্যাটিংয়ে নিজেদের প্রথম ইনিংসে ৩১৩ তুললে ১৬২ রানের লিড নেয় স্বাগতিকরা। অন্যদিকে নিজেদের দ্বিতীয় ইনিংসে সফররত আয়ারল্যান্ড ‘এ’ দল ব্যাট করতে নেমে ৪ উইকেটে ৩৫ রান তুললে দিনশেষ হয়। ফলে এখনো ১২৭ রানে এগিয়ে রয়েছে সাইফ বাহিনী। তৃতীয়দিনে এটা পরিশোধ করতে না পারলে ইনিংস ব্যবধানে জিতবে বাংলাদেশ ইমার্জিং দল।

শুক্রবারে ১ উইকেট হারিয়ে ৮১ রানে প্রথমদিন শেষ করে স্বাগতিকরা। দ্বিতীয়দিনের খেলায় শনিবারে ব্যাট করতে আসেন আগেরদিনের দুই অপরাজিত ব্যাটসম্যান সাইফ হাসান এবং মাহমুদুল হাসান জয়।

ব্যাট হাতে এ দুজন ব্যাটসম্যান শুরুটা ভালোই করেন। গড়েন ৮৩ রানের জুটি। গ্রাহাম হোমেরের বলে ব্যক্তিগত ৪৯ রানে লরকান টকারের হাতে ক্যাচ তুলে দেন ওপেনার সাইফ। আর ৩৯ বলে ৪১ রান করা মাহমুদুল জয়কে আউট করেন আইরিশ অধিনায়ক হেক্টর।

চতুর্থ উইকেট পার্টনারশিপে ইয়াসির রাব্বি এবং তৌহিদ হৃদয় মিলে দলীয় স্কোরটা বড় করতে থাকেন। দুজনে ১১২ রানের জুটি গড়েন। ৭৪ বলে ৩৬ রান করে গার্থের বলে এলবিডব্লিউ হয়ে প্যাভিলিয়নে ফেরেন তৌহিদ হৃদয়। আর ইয়াসির রাব্বি নিজের হাফ-সেঞ্চুরি পূর্ণ করার পর সেঞ্চুরির দ্বারপ্রান্তে গিয়ে থেমে যান। তার ৯২ রানের ইনিংসটি ৫টি ছয় এবং ৮টি চারে সাজানো। পরের দুই উইকেটে সাহাদাৎ হোসেন ২০ রানে এবং ১৯ রানে আউট হন আকবর আলি।

বাংলাদেশের শেষ চারজন ব্যাটসম্যান মিলে দলীয় স্কোরে যোগ করতে পেরেছেন মাত্র ১৬ রান। ৭ বলে কোনো রান করতে পারেননি রিশাদ হোসেন। এছাড়া ৮ রানে তানভীর হাসান এবং ৪ রানে আউট হন এবাদত হোসেন। আর ০ রানে অপরাজিত থাকেন খালেদ আহমেদ।

আয়ারল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৩টি করে উইকেট নেন মার্ক আদায়ের এবং গ্রাহাম হোমে।

তৃতীয় সেশনে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে তানভীর হাসানের ঘূর্ণিতে দিশেহারা হয়ে পড়ে আইরিশ ব্যাটিং লাইনআপ। তবে শুরুটা করে পেসার এবাদত হোসেন। ইনিংসের তৃতীয় ওভারের খেলায় জেমস ম্যাককোলামকে আউট সাজঘরে পাঠান তিনি। এই আইরিশ ওপেনার ওপেনার করেন মাত্র ১ রান।

পরের তিনটি উইকেটই নিয়েছেন তানভীর। সফরকারী দলের অন্য ওপেনার জেরেমি ললোর ৫০ বল খেলে করেছেন ৮ রান। ৪০ বলে ২০ রান করেন ফেরেন স্টিফেন ডোহেনি। আর জোনাথন গার্থ কোনো রান না করেই ইয়াসির রাব্বির হাতে ক্যাচ তুলে দেন।

দিনশেষে অধিনায়ক হ্যারি হেক্টর এবং কার্টিস ক্যাম্পেইর উভয়ই ২ রান নিয়ে অপরাজিত থাকেন।

(ঢাকাটাইমস/২৭ফেব্রুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :