গুচ্ছ পদ্ধতিতে ভর্তি আবেদনের সময় বাড়ল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ এপ্রিল ২০২১, ০৯:৪৯

মহামারি করোনাভাইরাসের কারণে চলমান লকডাউন যেদিন শেষ হবে, তার থেকে ১০ দিন পর পর্যন্ত আবেদন করা যাবে। সেই সাথে মানবিক ও বাণিজ্যে ১ করে গ্রেড কমানোর সিদ্ধান্ত নিয়েছে কতৃপক্ষ।

গুচ্ছ ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদনের শেষদিনে বাড়ানো হলো আবেদনের সময়। একই সঙ্গে কমানো হয়েছে আবেদনের গ্রেডিংও।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) গুচ্ছ ভর্তি পরীক্ষার সমন্বয় কমিটির এক বৈঠকে এ সিদ্ধান্ত হয়েছে বলে নিশ্চিত করেছেন বৈঠকে অংশ নেওয়া একাধিক সদস্য।

এর আগে গত ১০ এপ্রিল এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছিল, বাড়ানো হবে না আবেদনের সময়।

বৈঠকে উপস্থিত বঙ্গবন্ধু ডিজিটাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও গুচ্ছ ভর্তি পরীক্ষার টেকনিক্যাল কমিটির দায়িত্বে থাকা অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর বলেন, ‘যেহেতু লকডাউন, তাই অনেকেই আবেদন করতে পারেনি। আবেদনের সংখ্যাও অনেক কম।

আমরা আবেদনের সময়সীমা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছি। লকডাউন যেদিন শেষ হবে, তার থেকে ১০ দিন পর পর্যন্ত আবেদনের সময় থাকবে। একই সাথে মানবিক ও বাণিজ্যে ১ করে গ্রেড কমানোর সিদ্ধান্ত হয়েছে।’

বৃহস্পতিবার পর্যন্ত কত আবেদন পড়েছে জানতে চাইলে তিনি বলেন, ৩ লাখ ২৪ হাজার ৮০৪ আবেদন পড়েছে । যার মধ্যে ‘এ’ ইউনিটে ১ লাখ ৮৬ হাজার ৫৩৮ জন। ‘বি’ ইউনিটে ৯১ হাজার ৫৩৫ জন ও ‘সি’ ইউনিটে ৪৬ হাজার ৭৩৩ জন আবেদন করেছেন।

গত ১ এপ্রিল থেকে ২০২০-২১ শিক্ষাবর্ষে গুচ্ছ ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদন শুরু হয়। পরীক্ষা শুরু হবে ১৯ জুন থেকে। গুচ্ছভিত্তিক ভর্তি পরীক্ষার বিস্তারিত তথ্য ভর্তি সংশ্লিষ্ট ওয়েব সাইট (www.gstadmission.org এবং www.gstadmission.ac.bd) এ পাওয়া যাবে।

ঢাকাটাইমস/১৬এপ্রিল/এসকেএস

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :