ওটিটি প্লাটফর্মে নিরবের নবযাত্রা

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ মে ২০২১, ১৬:১৮

করোনার দ্বিতীয় ঢেউতে রীতিমতো ভয়ঙ্কর পরিস্থিতি সৃষ্টি হয়েছে দেশজুড়ে। গতবছর থেকে দেশে করোনা আসার পর থেকেই কার্যত সিনেমা হল সব বন্ধ রয়েছে। মাঝে সিনেমা হল খুলে দেওয়া হলেও ব্যাপক দর্শক খরায় ভুগছে সিনেমা হলগুলো। ফলত, ঈদ উপলক্ষে সিনেমা হলে, অন্তরাত্মা, বিদ্রোহী, মিশন এক্সট্রিম, শান'র মতো বড় বড় সিনেমা মুক্তির কথা থাকলেও শেষ পর্যায়ে পিছিয়ে গেছে সবাই।

তবে ঈদে প্রেক্ষগৃহে মুক্তি পেয়েছে ডিপজল-মৌসুমী অভিনীত 'সৌভাগ্য' নামের একটি ছবি। এমতাবস্থায় সিনেমাপ্রেমীদের কথা ভেবে হুটহাট সিদ্ধান্ত নিয়েছেন নির্মাতা অনন্য মামুন।

ঈদ উপলক্ষে গতকাল রাত ৯টায় দেশীয় ওটিটি প্লাটফর্ম আই থিয়েটারে মুক্তি দিয়েছেন তার পরিচালিত নতুন সিনেমা 'কসাই'। এই ছবির মধ্য দিয়ে প্রথমবার ওটিটি পর্দায় যাত্রা শুরু হলো অভিনেতা নিরবের। আই-থিয়েটারে এপসে ২০ টাকা দিয়ে সাবস্ক্রিপশন দিয়ে সাবস্ক্রাইব করে দেখা যাচ্ছে সিনেমাটি।

গল্পপ্রধান এ সিনেমাতে কাজ করতে পেরে উচ্ছ্বাসিত নিরব। তিনি বলেন,'এমন গল্পপ্রধান সিনেমায় আগে অভিনয় করা হয়নি। নিজের অভিনীত চরিত্রটি দেখে মুগ্ধ হয়েছি। অনেক কষ্ট করেছি চরিত্রের মানুষটি হয়ে ওঠার জন্য।’

তিনি আরও বলেন, ‘আমার খুবই ভালো লাগছে এটা ভেবে যে প্রথম কোনো ঢাকাই সিনেমা ঈদ উপলক্ষে ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পাবে।’

পরিচালক অনন্য মামুন বলেন, ‘এখন নতুন সিনেমা দেখার জন্য সিনেমা হলের জন্য বসে থাকেন না দর্শক। ওটিটি প্ল্যাটফর্ম সিনেমার জন্য ভালো একটা মাধ্যম হয়ে উঠছে। আমি সিনেমা পরিচালকদের বলবো, সিনেমা হলের অপেক্ষা না থেকে এই মাধ্যমের জন্য সিনেমা বানান।’

সত্য ঘটনা অবলম্বনে নির্মিত হয়েছে ক্রাইম-থ্রিলার ঘরানার ‘কসাই'। বিদেশ যাওয়ার স্বপ্নে যারা বিভোর তারা ভুল এজেন্সির ফাঁদে পড়ে কীভাবে প্রতারিত হয় এবং অজানা বিপদে পড়ে তারই একটি বাস্তব চিত্র তুলে ধরা হয়েছে ছবিতে।

নিরব ছাড়াও এই ছবিতে অভিনয় করেছেন রাশেদ মামুন অপু, এলিনা শাম্মী, প্রিয়মনি, কাজী নওশাবা আহমেদসহ অনেকেই।

ঢাকাটাইমস/১৫মে/এসকেএস

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :