বুধবার অনুশীলনে নামবে টিম শ্রীলঙ্কা যদি...

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ মে ২০২১, ১২:১৯

বাংলাদেশের সঙ্গে তিনটি ওয়ানডে ম্যাচ খেলতে শ্রীলঙ্কা ক্রিকেট দল এখন ঢাকায়। গত রবিবার একটি ভাড়া করা বিমানে সকাল ৮টার দিকে তারা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান। এরপর ওঠেন সোনারগাঁও হোটেলে। সেখানে তিনদিন তাদের কড়া কোয়ারেন্টাইনে থাকতে হবে। সেই মেয়াদ শেষ হচ্ছে আজ মঙ্গলবার।

শুধু তাই নয়, এই তিন দিনে তিনবার করোনা টেস্ট করা হবে শ্রীলঙ্কান ক্রিকেটারদের। যার মধ্যে দুইবার ইতোমধ্যে হয়ে গেছে। আশার কথা হচ্ছে, দুই বারেই কুশল পেরেরাদের করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে। আজ মঙ্গলবার তৃতীয় দফায় আবারও তাদের করোনা টেস্ট হবে। এটির রিপোর্টও নেগেটিভ আসলে বুধবার থেকে অনুশীলনে নামবে টিম শ্রীলঙ্কা।

বাংলাদেশ সফরে শ্রীলঙ্কা দলকে নেতৃত্ব দেবেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান কুশল পেরেরা। দলের অন্যরা হলেন- কুশল মেন্ডিস (সহ-অধিনায়ক), দানুশকা গুনাথিলাকা, ধনাঞ্জয়া ডি সিলভা, পাথুম নিসানকা, দাসুন শানাকা, আশেন বান্দারা, ভানিন্দু হাসারাঙ্গা, ইসুরু উদানা, আকিলা দনাঞ্জয়া, নিরোশান ডিকভেলা, দুশমন্থ চামিরা, রমেশ মেন্ডিস, আসিথা ফার্নান্দো, লাকসান সান্দাক্যান, চামিকা করুনারত্নে, বিনুরা ফার্নান্দো, শিরান ফার্নান্দো।

বাংলাদেশ-শ্রীলঙ্কার মধ্যকার এই সিরিজটি আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের অংশ। করোনা মহামারিকালে যথারীতি জৈব-সুরক্ষা বলয়ে আয়োজিত হচ্ছে এই সিরিজ। এই সিরিজের অংশ হিসেবে দুই দিন অনুশীলনের পর আগামী শুক্রবার বিকেএসপিতে প্রস্তুতি ম্যাচ খেলবেন লঙ্কানরা। মূল সিরিজ শুরু হবে ২৩ মে থেকে।

সিরিজের বাকি দুই ম্যাচ হবে ২৫ ও ২৮ মে। সবকটি ম্যাচই হবে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে। তিনটিই দিবা-রাত্রির ম্যাচ। করোনা মহামারির সময়ে বাংলাদেশে এটি দ্বিতীয় আন্তর্জাতিক সিরিজ হতে চলেছে। এর আগে গত জানুয়ারি-ফেব্রুয়ারিতে বাংলাদেশ সফর করে গেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল।

ঢাকাটাইমস/১৮মে/এএইচ

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :