বেগমগঞ্জের পূজামণ্ডপে হামলার ঘটনায় আরও একজন গ্রেপ্তার

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ অক্টোবর ২০২১, ১৫:৪৭

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার চৌমুহনীর রাধাকৃষ্ণ গৌর নিত্যানন্দ বিগ্রহ (ইসকন) মন্দির, রাম ঠাকুর চন্দ্র মন্দির ও রাধামাধব জিউর মন্দিরসহ বিভিন্ন পূজামণ্ডপে হামলার ঘটনায় মাসুম (২৫) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে র‌্যাব। এ ঘটনায় এ পর্যন্ত ১০ জনকে র‌্যাব কর্তৃক গ্রেপ্তার করা হয়েছে।

বৃহস্পতিবার দিবাগত রাতে চৌমুহনীতে অভিযান চালিয়ে মাসুমকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার মাসুম হাজীপুর ইউনিয়নের পূর্ব হাজীপুর গ্রামের আব্দুল হকের ছেলে।

র‌্যাব জানায়, একটি অপশক্তি সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভ্রান্তিকর ও উসকানি মূলক তথ্য প্রচার করে ধর্মপ্রাণ জনসাধারণের মধ্যে ধর্মীয় সম্প্রীতি বিনষ্ট করার চেষ্টা চালায়। জনসাধারণের মধ্যে উত্তেজনা সৃষ্টি করে গত ১৫ অক্টোবর শুক্রবার চৌমুহনীতে মিছিল বের করে বিভিন্ন মন্দিরে হামলা করে এবং ব্যপক ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগ করে। পরে হামলার দিনের সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে চৌমুহনী এলাকায় অভিযান পরিচালনা করে মাসুমকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব-১১ লক্ষ্মীপুর ক্যাম্পের কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার মো. শামীম হোসেন জানান, গ্রেপ্তার মাসুম প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করেছেন। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য বেগমগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে।

(ঢাকাটাইমস/২২অক্টোবর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :