মোবাইল সাংবা‌দিকতা নি‌য়ে অপোর কর্মশালা অনু‌ষ্ঠিত

তথ‌্যপ্রযু‌ক্তি প্রতি‌বেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ অক্টোবর ২০২১, ১৬:০২ | প্রকাশিত : ২৩ অক্টোবর ২০২১, ১৫:২৯

চী‌নের স্মার্ট ডিভাইস ব্র্যান্ড অপোর আয়ােজনে রাজধানীতে মোবাইল সাংবাদিকতার ওপর কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মোবাইল সাংবাদিকতার উৎকর্ষ আনতে শনিবার গুলশানের একটি হোটেলে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

তরুণদের উদ্বুদ্ধ করতে আগামীর সাংবাদিকতার ভবিষ্যৎ ‘মোবাইল জার্নালিজম’ নিয়ে অনেক গুরুত্বপূর্ণ তথ্য উঠে আসে কর্মশালা থেকে।

কর্মশালায় বক্তারা বলেন, বহুমাত্রিক কারণে সারাবিশ্বেই মােবাইল সাংবাদিকতা দিন দিন জনপ্রিয় হচ্ছে। আমাদের দেশেও ক্রমান্বয়ে স্মার্টফোন বা ডিজিটাল ডিভাইস ব্যবহার করে সাংবাদিকতা বৃদ্ধি পাচ্ছে। এক্ষেত্রে তরুণদের মধ্যেই আগ্রহ বেশি দেখা যাচ্ছে। সেই তরুণদের উদ্বুদ্ধ করতে অপো মোবাইল সাংবাদিকতার মৌলিক বিষয় নিয়ে কর্মশালার আয়োজন করে।

কর্মশালাটি পরিচালনা করেন ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস (ইউল্যাব) এর সহকারী অধ্যাপক ড. আব্দুল কাবিল খান।

অনুষ্ঠানে উপস্থিত মিডিয়া কর্মী, শিক্ষার্থী ও টেক রিভিউয়ারদের উদ্দেশে তিনি মোবাইল সাংবাদিকতার হালের নানা দিক তুলে ধরেন।

স্মার্ট‌ফোন যে সাংবাদিকতার শক্তিশালী মাধ্যম হতে পারে এ বিষয়টি খুব জোরালােভাবে উঠে আসে কর্মশালা থেকে। অনুষ্ঠানে অপোর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অপাের কান্ট্রি পিআর ও কমিউনিকেশন ম্যানেজার তাসকিন আল আনাস বলেন, সাংবাদিকতা এখন আর শুধু ব্রডশিট ও ক্যামেরার মধ্যে সীমাবদ্ধ নয়। যে কেউ তার সাথে থাকা স্মার্টফোন নিতে চাইলে সাংবাদিকতা করতে পারে। মানুষকে সাংবাদিকতার এ নতুন ধারা সম্পর্কে জানাতেই অপো এ কর্মশালার আয়োজন করেছে। অপো বিশেষভাবে সাংবাদিকতার এই বিশেষ ধারা নিয়ে ভবিষ্যতেও কাজ করতে চায়।

কর্মশালায় উপস্থিতদের ইতিবাচক সাড়া পেয়ে অভিভূত আয়োজক অপো।

তারা জানায়, মোবাইল সাংবাদিকতায় তারা সচেষ্ট ভূমিকা পালন করতে চান। ভবিষ্যতে দেশব্যাপী মোবাইল সাংবাদিকতা নিয়ে এমন আরো কর্মশালার আয়োজন করতে আগ্রহ প্রকাশ হয়েছে তাদের।

ঢাকাটাইমস/২৩অ‌ক্টোবর/এ‌জেড

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :