রাজনীতির ঊর্ধ্বে উঠে খালেদাকে বিদেশ পাঠানোর অনুরোধ ফখরুলের

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ নভেম্বর ২০২১, ১৬:২৫ | প্রকাশিত : ১৮ নভেম্বর ২০২১, ১৪:৪১

রাজনীতির ঊর্ধ্বে উঠে গুরুতর অসুস্থ বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসা নেয়ার সুযোগ দিতে প্রধানমন্ত্রীর প্রতি অনুরোধ জানালেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ৪৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে আয়োজিত স্মরণসভায় এ অনুরোধ জানান তিনি। এ সময় তিনি অভিযোগ করেন, সরকার খালেদা জিয়াকে অন্যায়ভাবে কারাগারে আটকে রেখেছে।

অনুষ্ঠানে বিএনপির অন্য নেতারা বলেন, তাদের চেয়ারপারসকে সুচিকিৎসার সুযোগ থেকে বঞ্চিত করছে সরকার। দলীয় প্রধানকে মুক্ত করতে প্রয়োজনে জীবন দিতেও প্রস্তুত বলে জানান তারা।

গেল ১৩ই নভেম্বর ফলো-আপ চিকিৎসার জন্য খালেদা জিয়াকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। এরপর থেকে সেখানেই চিকিৎসাধীন আছেন দলটির প্রধান। এর আগে, দীর্ঘদিন হাসপাতালে থাকার পর ৭ই নভেম্বর বাসায় ফেরেন খালেদা জিয়া।

দেশে করোনা সংক্রমণ বৃদ্ধির পর খালেদা জিয়ার দণ্ড স্থগিত করে সরকার। এরপর নির্দেশনা মোতাবেক বাসাতেই অবস্থান করছিলেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। কিন্তু, চলতি বছরের ২৭শে এপ্রিল করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন। এরপর প্রায় দুই মাস হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন খালেদা জিয়া।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ২০১৮ সালের ৮ই ফেব্রুয়ারি পাঁচ বছরের কারাদণ্ডে দণ্ডিত হন খালেদা জিয়া। এরপর প্রথমে পুরান ঢাকার বিশেষ কারাগার ও পরে কারাবন্দি অবস্থায় বিএসএমইউ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি।

দেশে করোনার প্রাদুর্ভাব দেখা দিলে পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে সরকারের নির্বাহী আদেশে ২০২০ সালের ২৫শে মার্চ ছয় মাসের জন্য খালেদা জিয়ার সাজা স্থগিত করে তাকে মুক্তি দেো হয়। এরপর আরও চার দফায় তার দণ্ড স্থগিতের মেয়াদ বাড়ায় সরকার।

ঢাকাটাইমস/১৮নভেম্বর/বিইউ/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

উপজেলা নির্বাচনেও জনগণ সরকারকে বৃদ্ধাঙ্গুল দেখিয়েছে: সালাম

প্রাণহানি ছাড়া নির্বাচন, সন্তোষজনক: কাদের

উপজেলা নির্বাচনের কেন্দ্রগুলো খাঁ খাঁ করেছে: মেজর হাফিজ

নামে বিরোধী দল, থাকেন সরকারি দলের ভেতরে: চুন্নুকে ব্যারিস্টার সুমন

ফাইভ পার্সেন্ট ডামি সরকার সব অর্থনৈতিক প্রতিষ্ঠানকে ধ্বংস করে দিচ্ছে: এবি পার্টি

প্রহসনের নির্বাচনে নিজেদের বিজয়ী দাবি করা ব্যক্তিরা নির্লজ্জ: নজরুল ইসলাম 

সীমান্তে হত্যাকাণ্ডের জন্য ভারতকে কড়া হুঁশিয়ারি রাশেদ প্রধানের

ডামি সরকারের আত্মা বিক্রির জন্য সীমান্তে দেশের জনগণের প্রাণ যাচ্ছে: রিজভী

ওমরাহ পালন শেষে দেশে ফিরলেন মির্জা ফখরুল

কারামুক্ত হলেন বিএনপি নেতা খায়রুল কবির খোকন 

এই বিভাগের সব খবর

শিরোনাম :