অতিরিক্ত ভাড়া: ১৪০৮ বাসকে ৫৭ লাখ টাকা জরিমানা

ঢাকাটাইমস ডেস্ক
| আপডেট : ০৯ ডিসেম্বর ২০২১, ১৮:৩৫ | প্রকাশিত : ০৯ ডিসেম্বর ২০২১, ১৮:৩৩

অতিরিক্ত ভাড়া আদয়ের বিরুদ্ধে বিআরটিএর ভ্রাম্যমাণ আদালতের অভিযানে গত এক মাসে (৮ নভেম্বর থেকে ৮ ডিসেম্বর) ঢাকা ও চট্টগ্রাম মহানগরে এক হাজার ৪০৮টি বাসকে ৫৭ লাখ ৩১ হাজার ৪০০ টাকা জরিমানা করা হয়েছে। বাসগুলোর মধ্যে ৮০টি সিএনজিচালিত ও এক হাজার ৩২৮টি ডিজেলচালিত।

ডিজেলের দাম বৃদ্ধির ফলে গত ৮ নভেম্বর সরকার নির্ধারিত ভাড়ার চেয়ে অতিরিক্ত ভাড়া আদায়ের বিরুদ্ধে গণপরিবহনে বিআরটিএর অভিযান শুরু হয়। মাসব্যাপী এই অভিযানে রুটপারমিট না থাকা, জরিমানা অনাদায়সহ বিভিন্ন অপরাধে ৫৬টি বাসকে ডাম্পিং স্টেশনে পাঠানো হয়েছে। পাঁচজন বাস চালককে বেপরোয়া গাড়ি চালনা ও সরকারি দায়িত্ব পালনে বাধা দেয়ার কারণে কারাদণ্ড দেওয়া হয়েছে।

বিআরটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেটদের প্রতিবেদনের ভিত্তিতে অতিরিক্ত ভাড়া আদায়ের একই অপরাধের পুনরাবৃত্তিকারী ২৫টি বাস কোম্পানির বাসের তালিকা রুটপারমিট বাতিলসহ আইনানুগ ব্যবস্থা নেয়ার জন্য ঢাকা মেট্রো বিআরটিসি কর্তৃপক্ষের নিকট ইতোমধ্যে পাঠানো হয়েছে।

মাসব্যাপী অভিযানকালে বিভিন্ন সময়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব নজরুল ইসলাম, বিআরটিএর চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার, বিআরটিএর সচিব ও পরিচালকবৃন্দ ঢাকা মহানগরের বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা পরিদর্শন করেন। এ সময় তারা শিক্ষার্থীদের হাফ পাস কার্যকর এবং অতিরিক্ত ভাড়া আদায় বন্ধের বিষয়টি মনিটরিং করেন। -বিজ্ঞপ্তি

(ঢাকাটাইমস/৯ডিসেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :