সুপার কাপের কাছাকাছি বার্সেলোনা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ মে ২০২২, ১৯:৩২

স্প্যানিশ লা-লিগায় এরমধ্যেই শিরোপা নিজেদের করে নিয়েছে জায়ান্ট ক্লাব রিয়াল মাদ্রিদ। তাই রানারআপ হওয়ার লক্ষ্যে উঠে-পড়ে লেগেছে বার্সেলোনা। মঙ্গলবার রাতে সেল্টা ভিগোর বিপক্ষে ৩-১ গোলে জয় নিয়েই পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে নিজেদের অবস্থান আরও মজবুত করেছে জাভিরা শিষ্যরা। তাতেই সুপার কাপের আরও কাছাকাছিতে তারা।

আগের ম্যাচে রিয়াল বেতিসকে হারিয়ে টেবিলে শীর্ষচারে অবস্থান নিশ্চিত করেছিল বার্সেলোনা। তাতেই নিশ্চিত হয় চ্যাম্পিয়ন্স লিগ। কিন্তু সুপার কাপে খেলতে হলে রানারআপ হতে হয়। আর সেই দৌঁড়ে সঠিক রাস্তায় আছে ক্লাবটি।

ক্যাম্প ন্যুয়ে অনুষ্ঠিত ম্যাচে গোলের জন্য ১৩টি শট করে পাঁচটিই লক্ষ্য বরাবর রাখে বার্সেলোনা। কিন্তু একটির বেশি গোল করতে পারেনি তারা। উল্টো হাতছাড়া করেছে বেশ কিছু ভালো সুযোগ।

৩০ মিনিটে এগিয়ে যায় বার্সা। উসমান দেম্বেলে দারুণ ড্রিবলিংয়ের পর কাট ব্যাক করেন ডিপাইয়ের দিকে। তার শটে ঝাঁপিয়ে গ্লাভস ছোয়ালেও জালে যাওয়া ঠেকাতে পারেননি সেল্টা গোলরক্ষক। এর ১১ মিনিট পরই ব্যবধান দিগুণ করেন অবামেয়াং। ডি বক্স থেকে ডিপাইয়ের ক্রস ক্লিয়ার করতে গিয়ে ঠিক মতো শট নিতে পারেননি সেল্টার মেক্সিকান ডিফেন্ডার আরাউহো। তার কাছাকাছিই থাকা অবামেয়াংয়েও বল জালে জড়িয়ে দেন।

বিরতির পর মাঠে নেমেই নিজের দ্বিতীয় গোল করার পাশাপাশি ব্যবধান তিনগুণ করেন আবেমেয়াং। ঠিক তখনই খেলা থেকে প্রায় ছিটকে যায় সফরকারীরা। তবে ৫০তম মিনিটে গোল করে দলকে খেলায় ফেরান হুগো আসপাস। কিন্তু তাতে লাভ হয়নি। শেষ পর্যন্ত আর কোনো গোল না হলে ৩-১ জয় নিশ্চিত হয় বার্সেলোনার।

(ঢাকাটাইমস/১১মে/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :