বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের নতুন নির্বাহী চেয়ারম্যান লোকমান হোসেন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ আগস্ট ২০২২, ১৬:২০

বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন অবসরোত্তর ছুটি ভোগরত (পিআরএল) সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া। ৪ সেপ্টেম্বর থেকে আগামী তিন বছর তিনি এই দায়িত্ব পালন করবেন।

মঙ্গলবার (২৩ আগস্ট) জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখার উপসচিব মোহা. রফিকুল

ইসলাম সাক্ষরিত প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

তাতে বলা হয়েছে, ‘বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ আইন ২০১৬’ এর ধারা-৯(২) অনুযায়ী পিআরএল ভোগরত সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়াকে নির্বাহী চেয়ারম্যান নিয়োগ করা হলো। অভোগকৃত অবসরোত্তর ছুটি ও এ সংশ্লিষ্ট সুবিধাদি স্থগিতের শর্তে সরকারের সিনিয়র সচিবের পদমর্যাদা, বেতন-ভাতা ও অন্যান্য আনুষঙ্গিক সুবিধাসহ পরবর্তী তিন বছর মেয়াদে লোকমান হোসেন এ পদে থাকবেন। আগামী ৪ সেপ্টেম্বর বা যোগদানের তারিখ থেকে এ নিয়োগ কার্যকর হবে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ বাংলাদেশের বেসরকারি খাতকে বেগবান করতে এবং দেশি-বিদেশি বিনিয়োগকে আকৃষ্ট করতে গঠিত একটি সরকারি সংস্থা। এটি প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীন।

লোকমান হোসেন মিয়া বাংলাদেশ সিভিল সার্ভিসের প্রশাসন ক্যাডারের ১৯৮৬ ব্যাচের একজন কর্মকর্তা। তিনি স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সচিব থাকার সময় গত ১৪ জুন অবসরোত্তর ছুটিতে যান। এর আগে তিনি বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব হিসেবে দায়িত্ব পালন করেন। বস্ত্র ও পাট মন্ত্রণালয়ে সচিব হওয়ার আগে তিনি খুলনার বিভাগীয় কমিশনার ছিলেন। অনন্য কাজের স্বীকৃতিস্বরূপ তিনি ‘জনপ্রশাসন পদক ২০১৯’ অর্জন করেন।

লোকমান হোসেন মিয়ার জন্ম ১৯৬৩ সালে বরিশাল জেলার গৌরনদী উপজেলায়। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইতিহাসে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত এবং তিন সন্তানের জনক।

(ঢাকাটাইমস/২৩আগস্ট/এসএস/কেএম)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রশাসন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :