চুয়াডাঙ্গায় গণমিছিলের প্রস্তুতিকালে বিএনপির ৫ নেতা আটক, কর্মসূচি পণ্ড

চুয়াডাঙ্গা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ ডিসেম্বর ২০২২, ১৭:২১

চুয়াডাঙ্গা গণমিছিলের প্রস্তুতিকালে জেলা বিএনপির সদস্য সচিব শরীফুজ্জামান শরীফসহ ৫ নেতাকে আটক করেছে পুলিশ।

শনিবার বেলা ৩টার দিকে চুয়াডাঙ্গা শহরের কোর্টমোড় এলাকা থেকে তাদেরকে আটক করা হয়। পরে শহরের শহীদ রবিউল ইসলাম সড়ক নিয়ন্ত্রণে নেয় পুলিশ। পন্ড হয়ে যায় বিএনপির কর্মসূচি।

আটককৃতরা হলেন, জেলা বিএনপির সদস্য সচিব শরীফুজ্জামান শরীফ, সদস্য আবু বক্কর সিদ্দিক আবু, আলমডাঙ্গা উপজেলা বিএনপির সাধারন সম্পাদক আমিনুল হক রোকন, আইলহাস বিএনপি নেতা আবু হানিফ ও জোলা যুবদলের সাংগঠনিক সম্পাদক রাজীব খাঁন।

জানা গেছে, কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে গণমিছিলের প্রস্তুতি নিতে শহরের কোর্টমোড় এলাকায় জড়ো হচ্ছিল নেতাকর্মিরা। এসময় পুলিশের সাথে তর্ক-বিতর্ক শুরু হয় বিএনপি নেতাদের। সেখান থেকে আটক করা হয় বিএনপির ৫ নেতাকে। পন্ড হয়ে যায় গণমিছিল কর্মসূচি।

নেতাকর্মীদের অভিযোগ, শান্তিপূর্ণভাবে কেন্দ্রীয় কর্মসূচির পালন করার প্রস্ততি চলছিল। ওই কর্মসূচি পন্ড করতে পুলিশ সদস্যরা দলের নেতাদের সাথে দুর্ব্যবহার করে। পরে তাদেরকে জোরপূর্বক আটক করে নিয়ে যায়।

চুয়াডাঙ্গার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আনিসুজ্জামান লালন জানান, বিএনপির মিছিল থেকে হামলা ভাঙচুর ও ক্ষতির আশঙ্কার তথ্য ছিল। পরিস্থিতি অশান্ত করার পরিকল্পনা ছিল তাদের। তবে আটককৃতদের ব্যাপারে এখনো কোন সিদ্ধান্ত নেয়া হয়নি।

(ঢাকাটাইমস/২৪ডিসেম্বর/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :