নোয়াখালীতে ব্যাংক কর্মকর্তার ১১ বছরের কারাদণ্ড

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ জানুয়ারি ২০২৩, ১৯:০৯

অর্থ আত্মসাতের মামলায় রূপালী ব্যাংকের সাবেক প্রিন্সিপাল অফিসার আবদুল লতিফ ভূঁইয়ার ১১ বছরের কারাদণ্ড দিয়েছে নোয়াখালী স্পেশাল জজ আদালত। একই সাথে আসামিকে দুটি ধারায় ১৭ লাখ টাকা অর্থদণ্ড করা হয়েছে।

সোমবার বিকালে নোয়াখালী স্পেশাল জজ আদালতের বিচারক এ এন এম মোরশেদ খান এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত আবদুল লতিফ ভূঁইয়া কুমিল্লা জেলার দেবীদ্বার থানার ধামতি গ্রামের আবদুল গফুর ভূঁইয়ার ছেলে। তিনি লক্ষ্মীপুরের পোদ্দার বাজার রূপালী ব্যাংক শাখার প্রিন্সিপাল অফিসার হিসেবে কর্মরত ছিলেন।

দুদক সূত্রে জানা গেছে, দণ্ডপ্রাপ্ত আসামি আবদুল লতিফ ভূঁইয়া ১৯৯৫ সাল থেকে ২০১০ সাল পর্যন্ত রূপালী ব্যাংক পোদ্দার বাজার শাখায় কর্মরত ছিলেন। নিজের কর্মকালের বিভিন্ন সময় দুর্নীতির মাধ্যমে ৪ কোটি ৭২ লাখ ৫৮ হাজার ৭৪ টাকা আত্মসাত করেন লতিফ। যার মধ্যে ২০০৩ সালে এক বছরেই গ্রাহকের ৩৩টি এন্ট্রির মাধ্যমে ১৫ লাখ ৪৩ হাজার ২৭ টাকা আত্মসাত করেন। এ ঘটনায় ব্যাংক কর্তৃপক্ষ তার বিরুদ্ধে লক্ষ্মীপুর সদর থানায় ২০১১ সালে একটি মামলা করেন। পরবর্তীতে মামলাটি দুদকের সাবেক সহকারী পরিচালক নুরুল হুদা তদন্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

দুদক নোয়াখালীর পিপি আবুল কাশেম বিষয়টি নিশ্চিত করে জানান, মামলার পর থেকে আসামি এখনও পর্যন্ত পলাতক আছে। তাই রায়ের সময় আদালতে উপস্থিত ছিল না। আত্মসাতের মামলায় সাবেক এ প্রিন্সিপাল অফিসারকে দণ্ডবিধি ৪০৯ ধারায় ৭ বছরের সশ্রম কারাদণ্ড ও ১৬ লাখ টাকা অর্থদণ্ড এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫এর ২ধারায় আরও ৪ বছরের সশ্রম কারাদণ্ড ও আরও ১ লাখ টাকা অর্ধদণ্ড করা হয়েছে।

(ঢাকাটাইমস/০৯জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :