পোশাকশ্রমিকদের জন্য জয়দেবপুর থেকে পঞ্চগড় চলবে ঈদ স্পেশাল ট্রেন

গাজীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৫ এপ্রিল ২০২৩, ১৭:৩৬ | প্রকাশিত : ০৫ এপ্রিল ২০২৩, ১৭:৩২

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে গাজীপুরের পোশাকশ্রমিকদের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে জয়দেবপুর রেলওয়ে জংশন থেকে পঞ্চগড় পর্যন্ত পাঁচ দিন ঈদ স্পেশাল ট্রেন চলাচল করবে। পোশাকশ্রমিকদের জন্য রেলওয়ে কর্তৃপক্ষের এ ধরনের উদ্যোগ নেওয়া হয়েছে।

বুধবার দুপুরে জয়দেবপুর রেলওয়ে জংশনের ভিআইপি বিশ্রামাগারে এক সাংবাদ সম্মেলনে বাংলাদেশ রেলওয়ের ঢাকা বিভাগীয় ব্যবস্থাপক মোহাম্মদ সফিকুর রহমান এ তথ্য জানান।

এসময় তার সঙ্গে উপস্থিত ছিলেন- বাংলাদেশ রেলওয়ের ঢাকা বিভাগের সহকারী বাণিজ্যিক কর্মকর্তা মো. কবীর উদ্দীন, বাংলাদেশ রেলওয়ের নিরাপত্তাবাহিনীর কমান্ড্যান্ট মো. শহীদ উল্লাহ, বাংলাদেশ রেলওয়ের সহকারী পরিবহন কর্মকর্তা মো. আমিনুল হক এবং ট্রাফিক ইন্সপেক্টর মো. শাহজাহান পাটোয়ারী।

সংবাদ সম্মেলনে ব্যবস্থাপক মোহাম্মদ সফিকুর রহমান জানান, আমরা জানি জয়দেবপুর থেকে উত্তরবঙ্গগামী লোকের চাপ থাকে। এ জন্য ঈদের আগে ১৮ এপ্রিল হতে ২০ এপ্রিল পর্যন্ত এবং ঈদের পর ২৪ ও ২৫ এপ্রিল পর্যন্ত বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম নামে ঈদ স্পেশাল ট্রেন জয়দেবপুর-পঞ্চগড় রুটে চলাচল করবে। ট্রেনটি প্রতিদিন সন্ধ্যা সোয়া ৭টায় জয়দেবপুর স্টেশন ছেড়ে যাবে এবং পঞ্চগড়ের বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম স্টেশন পৌঁছাবে পরের দিন ভোর ৫টা ২৫ মিনিটে।

ফেরার পথে পঞ্চগড়ের বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম স্টেশন থেকে সকাল ৬টা ২৫মিনিটে ছেড়ে জয়দেবপর জংশনে পৌঁছাবে বিকাল ৩টা ৪৫মিনিটে।

ট্রেনটি কিসমত, ঠাকুরগাও রোড, দিনাজপুর, পার্বতীপুর, ফুলবাড়ি, বিরামপুর, জয়পুরহাট এবং শান্তাহার স্টেশনে যাত্রা বিরতি করবে।

ঈদের আগে ৭ এপ্রিল থেকে অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে এবং টিকিটগুলো শতভাগ অনলাইনের মাধ্যমে ক্রয় করতে হবে। একজন যাত্রী জাতীয় পরিচয়পত্র ব্যবহার করে সর্বোচ্চ ৪টি টিকেট ক্রয় করতে হবে। যার জাতীয়পত্র ব্যবহার করে টিকেট ক্রয় করা হবে তাকে অবশ্যই ট্রেনে থাকতে হবে। টিকিটগুলো প্রতিদিন সকাল ৮টা থেকে ক্রয় করা যাবে। এজন্য অবশ্যই আগে থেকে জাতীয় পরিচয়পত্র ব্যবহার করে অলাইনে রেজিস্ট্রেশন করতে হবে। এ কার্যক্রম ১ মার্চ থেকে শুরু হয়েছে। এখন পর্যন্ত ১৫লাখ যাত্রী অনলাইনে ঈদের টিকিটের জন্য রেজিস্ট্রেশন সম্পন্ন করেছে। ট্রেনে ২৫ শতাংশ যাত্রী টিকেট কেটে দাঁড়িয়ে গন্তব্যে যেতে পারবেন। এ টিকিট যাত্রার দিনেই স্টেশন থেকে সংগ্রহ করা যাবে।

(ঢাকাটাইমস/০৫এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :