সালথায় দায়িত্ব অবহেলায় ৬ শিক্ষককে অব্যাহতি, নকল করায় ২ পরীক্ষার্থীকে বহিষ্কার

সালথা-নগরকান্দা (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৭ মে ২০২৩, ২১:১০ | প্রকাশিত : ০৭ মে ২০২৩, ২০:৪৪

ফরিদপুরের সালথায় দাখিল পরীক্ষার চতুর্থ দিনে গণিত পরীক্ষায় কেন্দ্রে দায়িত্ব অবহেলার কারণে ছয় শিক্ষককে অব্যাহতি দেওয়া হয়েছে।

রবিবার সালথা সরকারি কলেজ মাদরাসা কেন্দ্রে পরিদর্শনকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো. সালাউদ্দিন আইয়ুবী দাখিল পরীক্ষার দায়িত্ব থেকে তাদের অব্যাহতি দেন। একই সঙ্গে পরীক্ষায় নকল করার অপরাধে দুই পরীক্ষার্থীকে (ছাত্রী) বহিষ্কার করেন।

অব্যাহতিপ্রাপ্তরা হলেন, ভাবুকদিয়া দাখিল মাদরাসার শিক্ষক মো. বেলাল হোসেন, পশ্চিম বিভাগদী দাখিল মাদরাসার শিক্ষক মো. ফিরোজ আলম, সালথা দাখিল মাদরাসার শিক্ষিকা বিলকিস আক্তার, মাঝারদিয়া দাখিল মাদরাসার শিক্ষিকা নাসিমা আক্তার, জগজ দাখিল মাদরাসার শিক্ষক জিহাদুল ইসলাম ও সুলতানিয়া দাখিল মাদরাসার শিক্ষিকা আসমা আক্তার। এরা সবাই সালথা সরকারি কলেজ মাদরাসা কেন্দ্রে দাখিল পরীক্ষার দায়িত্বে ছিলেন। অপরদিকে বহিস্কারপ্রাপ্ত পরীক্ষার্থীরা ইউসুফদিয়া আলিম মাদরাসার ছাত্রী। তারা একই কেন্দ্রের পরীক্ষার্থী ছিল।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সালথা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. সালাউদ্দিন আইয়ুবী বলেন, দাখিল পরীক্ষার চতুর্থ দিনে গণিত পরীক্ষায় সালথা সরকারি কলেজ কেন্দ্র পরিদর্শনের সময় দুই পরীক্ষার্থীকে নকলসহ হাতেনাতে ধরা হয়। একই সঙ্গে দুটি কক্ষে দায়িত্বরত শিক্ষকদের দায়িত্বে অবহেলাজনিত বিষয়টি আমাদের নজরে আসে। তারই পরিপ্রেক্ষিতে অসদুপায় অবলম্বনকারী দুই পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। এবং সংশ্লিষ্ট ছয় জন শিক্ষককে তাদের দায়িত্ব থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে।

তিনি আরো বলেন, অব্যাহতিপ্রাপ্ত শিক্ষকরা ও বহিষ্কারপ্রাপ্ত পরীক্ষার্থীরা চলমান দাখিল পরীক্ষায় আর অংশ গ্রহণ করতে পারবে না। বিষয়টি ইতোমধ্যে উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। তদন্তসাপেক্ষে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

(ঢাকাটাইমস/৭মে/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

নগরকান্দায় গভীর রাতে আগুনে পুড়ে ছােই চারটি দোকান

রাজবাড়ীতে মালবাহী ট্রেন লাইনচ্যুত, রেল যোগাযোগ বন্ধ

মাধবপুরে ট্রাক-প্রাইভেটকার সংঘর্ষে পাঁচজন নিহত

সরিষাবাড়িতে অর্থ আত্মসাতের অভিযোগে ইউপি চেয়ারম্যানসহ সাতজনের বিরুদ্ধে দুদকের মামলা

ফরিদপুরে রিকশা চালকদের মাঝে ছাতা-পানি বিতরণ জেলা প্রশাসনের

এক জমি পরিষ্কারের আগুনে পুড়ল আরও ২৫ বিঘার ভুট্টা

জানাজায় গিয়ে আইফোন হারালেন ধর্মমন্ত্রী

উপজেলা নির্বাচন: নোয়াখালীর সুবর্ণচরে প্রতিপক্ষের কর্মীকে পিটিয়ে জখম করলেন চেয়ারম্যান

ইসলামপুরে বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা চেয়ারম্যান হলেন আ. লীগের সালাম

মাছের সঙ্গে এ কেমন শত্রুতা

এই বিভাগের সব খবর

শিরোনাম :