‘৭ জানুয়ারি আ.লীগ প্রার্থীকে জেতাতে অপকর্ম করেছি’, আ.লীগ নেতার বক্তব্য ভাইরাল

অনলাইন ডেস্ক
 | প্রকাশিত : ৩০ এপ্রিল ২০২৪, ২৩:৩৫

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীকে জেতাতে ‘অনেক অপকর্ম’ করেছেন বলে চট্টগ্রামের মিরসরাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ কে এম জাহাঙ্গীর ভূঁইয়ার একটি বক্তব্য নিয়ে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। তার বক্তব্যের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ার পর সমালোচনার ঝড় উঠেছে।

জানা গেছে, সোমবার (২৯ এপ্রিল) মিরসরাইয়ের বড় তাকিয়া বাজারে ইভা কমিউনিটি সেন্টারে উপজেলা পরিষদ নির্বাচনে ঘোড়া প্রতীকের চেয়ারম্যান প্রার্থী শেখ মোহাম্মদ আতাউর রহমানের কর্মিসভায় ওই বক্তব্য দেন এ কে এম জাহাঙ্গীর ভূঁইয়া।

চেয়ারম্যান প্রার্থী আতাউর রহমান চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। আর জাহাঙ্গীর ভূঁইয়া উপজেলার ৪ নম্বর ধুম ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান। এর আগে তিনি ধুম ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সভাপতির দায়িত্ব পালন করেছেন।

ভিডিওতে জাহাঙ্গীর ভূঁইয়াকে বলতে শোনা যায়, ‘আমরা গত ৭ জানুয়ারি বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী আমাদের প্রিয় নেতা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের সুযোগ্য সন্তান মাহবুব উর রহমান রুহেলকে জেতানোর জন্য আমরা অনেক অপকর্ম করেছি। আগামী ৮ মে কোনো অপকর্ম ছাড়া আমরা ভোটকেন্দ্র খোলা রাখব।

নেতাকর্মীদের উদ্দেশে তিনি আরও বলেন, ‘আমাদের প্রার্থী বলেছেন, ভোটকেন্দ্রে আসবেন, যাকে খুশি তাকে ভোট দেবেন, আমাদের আপত্তি নাই। তবে যদি কেউ ভোটকেন্দ্র বন্ধের পাঁয়তারা করেন, একাধিক ভোট দেওয়ার চেষ্টা করেন, কবরস্থানের মুর্দাদের ভোট দিতে চায়, আমরা তৎক্ষণাৎ ভোটকেন্দ্র বন্ধ করে সেখানে বিক্ষোভ প্রদর্শন করব।

ভিডিওতে মিরসরাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদককে আরও বলতে শোনা যায়, ‘আমরা আর কোনো অবস্থায় অপকর্ম চাই না। ভোটবিহীন যে অবস্থা সৃষ্টি হয়েছে আজকে বিএনপি ভোটকেন্দ্রে যায় না, আওয়ামী লীগও ভোটকেন্দ্রে যেতে চায় না। মানুষকে ভোটে ফেরাতে শেখ হাসিনা কোনো দলীয় প্রতীক রাখেননি। ভোটকেন্দ্রে না আসার প্রবণতা মিরসরাইসহ পুরো বাংলাদেশে তৈরি হয়েছে। আমরা আর কোনো অবস্থাতে আর অপকর্ম চাই না।

কর্মিসভায় আরও উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য প্রদীপ রঞ্জন চক্রবর্তী, বারইয়ারহাট পৌরসভার সাবেক মেয়র নিজাম উদ্দিন, দুর্গাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সুফিয়ান এবং খৈয়াছড়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান জাহেদ ইকবাল চৌধুরী প্রমুখ।

বক্তব্যের বিষয়ে জানতে চাইলে এ কে এম জাহাঙ্গীর ভূঁইয়া গণমাধ্যমকে জাতীয় নির্বাচনে অপকর্মের বিষয়টি স্বীকার করেন। তিনি বলেন, ‘জাতীয় নির্বাচনে দলীয় প্রার্থীকে জেতাতে সব চেষ্টা যে বৈধ ছিল, তা নয়। অনেক অপকর্মও করেছি।

তিনি আরও বলেন, এখন যেকোনো নির্বাচনে ১০-১৫ শতাংশের বেশি ভোট পড়ে না। এবারের উপজেলা পরিষদ নির্বাচনে কেন্দ্রীয় সিদ্ধান্তে দলীয় প্রতীক না রেখে নিরপেক্ষ নির্বাচনের সিদ্ধান্ত হয়েছে। কিন্তু আমাদের উপজেলায় একজনের পক্ষ নিতে বলা হয়েছে। অনেকেই এ সিদ্ধান্ত মেনে নিতে না পারলেও মুখে কিছু বলছে না। আমি কেন্দ্রীয় সিদ্ধান্ত মেনে নির্দিষ্ট একজনের পক্ষ নিতে পারব না।

জাহাঙ্গীর ভূঁইয়ার বক্তব্যের বিষয়ে জানতে চাইলে সুশাসনের জন্য নাগরিক (সুজন) চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আখতার কবির চৌধুরী গণমাধ্যমকে বলেন, ‘ভোট সুষ্ঠু হয়নি এটি দিবালোকের মতো সত্য।’

তিনি আরও বলেন, আমিতো বরং যিনি বক্তৃতায় এটি বলেছেন, অকপটে স্বীকার করার জন্য তাকে ধন্যবাদ জানাই। তার কথাকে নিন্দা নয়, বরং বলার জন্য আমি সাধুবাদ জানাচ্ছি।

বিএনপির জাতীয় নির্বাহী কমিটি ও দলের মিডিয়া সেলের সদস্য ব্যারিস্টার মীর হেলাল উদ্দিন বলেন, ‘শুধু মিরসরাই নয়, দেশের ৯৫ ভাগ মানুষ নির্বাচনে ভোট দেয়নি। গত ৭ জানুয়ারি যা হয়েছে বরাবরের মতো কারচুপির নির্বাচনই হয়েছে। সেজন্য বিএনপি দলগতভাবে সব নির্বাচন বর্জন করছে। কারচুপি শুধু মিরসরাইয়ে নয়, পুরো বাংলাদেশের প্রত্যেকটা আসনেই হয়েছে।’

(ঢাকাটাইমস/৩০এপ্রিল/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :