ফরিদপুরে ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২২ মে ২০২৩, ১৪:১১ | প্রকাশিত : ২২ মে ২০২৩, ১৩:৫৮

ফরিদপুরে ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে ফরিদপুর জেলা প্রশাসনের উদ্যোগে এ সভার আয়োজন করা হয়।

সকালে বেলুন উড়িয়ে এ কর্মসূচির উদ্বোধন করেন ফরিদপুর জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার।

এরপর জেলা প্রশাসক অফিস থেকে একটা শোভাযাত্রা বের হয়ে শহর প্রদক্ষিণ করে।

পরে ভূমি সপ্তাহ উপলক্ষে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) লিটন আলীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন ফরিদপুর জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার।

এ সময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার ইমদাদ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক ইয়াসিন কবির, বিপুল চন্দ্র দাস, আশিকুল হক, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্লা, সদর উপজেলা নির্বাহী অফিসার লিটন ঢালী, ফরিদপুর পৌরসভার ২ নম্বর প্যানেল মেয়র মতিউর রহমান শামীম।

সভায় প্রধান অতিথির বক্তব্যে ফরিদপুর জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার বলেন, আমাদের পাঠ্যবইতে ভূমি সেবার মতো একটি গুরুত্বপূর্ণ বিষয়ে কোনো পাঠ্য নেই। বর্তমান বাস্তবতায় নাগরিকদের স্বার্থে ভূমি সংক্রান্ত বিভিন্ন তথ্য তাদের জানা থাকা উচিত। এজন্য ভূমি সংক্রান্ত সেবার বিষয়ে পাঠ্য বইতে কোনো অধ্যায় অন্তর্ভুক্ত করা যায় কিনা সেটি চিন্তা-ভাবনা করা হচ্ছে।

তিনি বলেন, এখন সেবা পেতে কোথাও যেতে হয় না। শুধু ওয়েবসাইটে প্রবেশ করে নির্দিষ্ট মেন্যুতে গেলেই সব তথ্য জানা যাবে। এক্ষেত্রে শিক্ষার্থীরা ভূমিকা রাখতে পারে ডিজিটাল সেবা বাস্তবায়নে।

তারা পরিবারের প্রবীণদের ভূমি সংক্রান্ত সেবা পেতে সাহায্য করতে পারে। কারণ বয়স্করা অনেক সময় অনলাইনে ডিজিটাল সেবার বিষয়গুলো তেমন বুঝে উঠতে পারেন না।

অনুষ্ঠানে পাওয়ারপয়েন্ট উপস্থাপনা করেন সরকারি কমিশনার ভূমি মো. জিয়াউর রহমান।

(ঢাকাটাইমস/২২মে/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :