জামায়াতকে একটা সুযোগ দেওয়া হয়েছে: ফারুক খান

গোপালগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ জুন ২০২৩, ১৮:০৮

প্রায় ১০ বছর পর সম্প্রতি ঢাকায় সমাবেশ করেছে স্বাধীনতাযুদ্ধের বিরোধিতাকারী দল জামায়াতে ইসলামী বাংলাদেশ। দলটি শান্তিপূর্ণভাবে রাজনৈতিক কর্মকাণ্ড করতে পারে কিনা সেটি দেখার জন্যই তাদের সমাবেশের সুযোগ দেওয়া হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মুহাম্মদ ফারুক খান।

তিনি বলেন, জামায়েত ইসলাম বাংলাদেশের একটি রাজনৈতিক দল, যদিও নির্বাচনের জন্য তাদের নিবন্ধন নেই। সামনে নির্বাচন। তাই জামায়েত ইসলামকে একটি সুযোগ দেয়া হয়েছে। তারা শান্তিপূর্ণ কর্মকাণ্ড করতে পারে কিনা।

আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শুক্রবার সকাল ১০টায় গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে কেন্দ্রীয় আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

গত ১০ বছর জামায়াতকে কর্মসূচির অনুমতি না দেওয়া প্রসঙ্গে ফারুক খান বলেন, অতীতে তাদের কর্মকাণ্ড করতে দেয়া হয়নি, কারণ যখনই তারা কোনো ধরনের সমাবেশ করেছে, সেখানে সন্ত্রাসী ও জঙ্গিবাদমূলক কর্মকাণ্ড করেছে। নির্বাচন সামনে, তাই তাদের একটি সুযোগ দেয়া হয়েছে। তারা পরীক্ষা দিক শান্তিপূর্ণভাবে কর্মকাণ্ড করতে পারে কি না। পরীক্ষায় পাস করলে তারা রাজনৈতিক কর্মকাণ্ড করতে পারবে।’

বাংলাদেশ একটি চ্যালেঞ্জিং সময়ের মধ্য দিয়ে যাচ্ছে উল্লেখ করে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বলেন, আগামী জাতীয় নির্বাচনকে ঘিরে বাংলাদেশের মানুষের মধ্যে উৎসাহ রয়েছে। বাংলাদেশের অভ্যন্তরে ও বাইরে কিছু অপশক্তি নির্বাচনকে ঘিরে অপপ্রচার চালাচ্ছে। নির্বাচনের আগে বাংলাদেশের মানুষ নিজেদেরকে সু-সংগঠিত করবে এবং নির্বাচনে নৌকায় ভোট দিয়ে শেখ হাসিনাকে আবারও ক্ষমতায় আনবেন।

এর আগে মুহাম্মদ ফারুক খান এমপির নেতৃত্বে কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতারা জাতির পিতার সমাধিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে গভীর শ্রদ্ধা নিবেদন করেন। এরপর কেন্দ্রীয় যুবলীগসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতারা পৃথকভাবে পুষ্পার্ঘ্য অর্পণ করে জাতির পিতার প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন। পরে তারা সেখানে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের আত্মার শান্তি কামনায় পবিত্র ফাতেহাপাঠ ও বিশেষ মোনাজাত করেন।

এ সময় কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, কার্যনির্বাহী সংসদ সদস্য আনোয়ার হোসেন সাহাবুদ্দিন ফরাজী, ইকবাল হোসেন অপু, জেলা আওয়ামী লীগ সভাপতি মাহাবুব আলী খান, সাধারণ সম্পাদক জি.এম. সাহাবউদ্দিন আজমসহ দলীয় ও সহযোগী সংগঠনের কেন্দ্রীয় ও স্থানীয় নেতাকর্মীরা সেখানে উপস্থিত ছিলেন।

ঢাকাটাইমস/২৩জুন/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :