পুলিশের গুলির চেয়েও বেশি মানুষ রাজপথে আমাদের সঙ্গে আছে: নুর

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৫ জুলাই ২০২৩, ১৮:৪৭

গণঅধিকার পরিষদকে রাজনৈতিক দল হিসেবে নিবন্ধন না দেওয়ার প্রতিবাদে নির্বাচন কমিশন ঘেরাও করতে আসে নুরের দল। এ সময় কর্মসূচিতে বাধা দিলে পুলিশকে উদ্দেশ করে দলটির একাংশের সভাপতি নুরুল হক নুর বলেছেন, কয়টা গুলি আছে আপনাদের বন্দুকে? তার থেকেও বেশি মানুষ আছে আমাদের সমর্থনে রাজপথে। এইটা তো ট্রেলার, আসল সিনেমা তো ২৭ তারিখের পরে হবে।

মঙ্গলবার রাজধানীর জামান টাওয়ারে নিজেদের অস্থায়ী কার্যালয়ের সামনে থেকে মিছিল শুরু হয়ে পল্টন, সচিবালয়, শাহবাগ হয়ে বাংলামোটর মোড়ে এলে মিছিল আটকিয়ে দেয় পুলিশ। পুলিশের সঙ্গে আলোচনা করে সেখানেই সংক্ষিপ্ত সমাবেশ করেন তারা। সেখানে দলটির সভাপতি নুরুল হক নূর, সাধারণ সম্পাদক রাশেদ খানসহ সংগঠনটির উচ্চ পরিষদের একাধিক সদস্য বক্তব্য দেন।

নুরুল হক নুর বলেন, আমাদের কর্মী-সমর্থকদের ভয় পেয়ে মিছিল আটকে দিয়েছে। সরকার পুলিশ দিয়ে আমাদের দমাতে চাইছে কিন্তু পারবে না। আমাদের সাথে তাদের থেকেও বেশি সংখ্যার জনগণের সম্পৃক্ততা রয়েছে। আর সেটা দেখেই তারা ভয় পাচ্ছে।

মিছিল শেষ করে বাংলা মোটর মোড় থেকে পুলিশ সরে যেতে বললে সংগঠনটির নেতাকর্মীরা সংক্ষিপ্ত সমাবেশ শেষ করে পাঁচ সদস্যের একটি প্রতিনিধি দল নির্বাচন কমিশনে স্মারকলিপি জমা দেয়।

এরপর গণঅধিকার পরিষদকে নিবন্ধন দিতে নির্বাচন কমিশনকে (ইসি) সাত দিনের আলটিমেটাম দেয় দলটির সাধারণ সম্পাদক মুহাম্মদ রাশেদ খান। তিনি বলেন, আমাদের নিবন্ধনের বিষয়টি যদি পুনর্বিবেচনা না করা হয়, প্রয়োজনে আবারও ঘেরাও কর্মসূচি পালন করব। এবার হয়তো আমাদের কার্যালয়ের সামনে থেকে মিছিল করেছি বলে আমাদের পথে আটকে দিয়েছে। এরপর প্রয়োজনে নির্বাচন কমিশনের সামনেই ঘেরাও কর্মসূচি দেব। আমরা পুনর্বিবেচনার জন্য ইসিকে সাত দিনের আলটিমেটাম দিয়েছি। যাতে করে আমাদেরসহ যৌক্তিকভাবে অন্যদের নিবন্ধন দেয়।

(ঢাকাটাইমস/২৫জুলাই/জেবি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

জিয়াউর রহমান বাকশালের সদস্য হয়েছিলেন: নানক

বাংলাদেশ এখন সন্ত্রাসীদের অভয়ারণ্য: মির্জা ফখরুল

প্রধানমন্ত্রীর সঙ্গে সভার আগে ১৪ দল নেতাদের বৈঠক

দেশকে বাঁচাতে বড়-ছোট সব দলকে নিজ নিজ জায়গা থেকে আন্দোলন করতে হবে: দুদু 

প্রধানমন্ত্রীর সঙ্গে ১৪ দলের নেতাদের সভা বৃহস্পতিবার সন্ধ্যায়

বন্ধুরাষ্ট্রের কাছে কথিত আ.লীগের এমপিরাও নিরাপদ নয়: মির্জা ফখরুল

শ্রাবণের ওপর হামলার প্রতিবাদে ছাত্রদল-যুবদলের বিক্ষোভ মিছিল

যুবদল নেতা নয়নকে না পেয়ে তার বাবাকে গ্রেপ্তার করলো পুলিশ

সরকারের এমপি-মন্ত্রী, আমলা ও দলীয় নেতাকর্মীরা দেশের অর্থনীতি ধ্বংসস্তূপে পরিণত করেছে: ডা. ইরান 

ছাত্রলীগ-যুবলীগ করলে হাজার হাজার কোটি টাকা পাচার করা যায়: রিজভী

এই বিভাগের সব খবর

শিরোনাম :