ব্রাহ্মণবাড়িয়ায় দুপক্ষের সংঘর্ষে আহত ৫০, আটক ৫

আঞ্চলিক প্রতিনিধি, ব্রাহ্মণবাড়িয়া
 | প্রকাশিত : ২৫ জুলাই ২০২৩, ২৩:১৪

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে অর্ধশতাধিক লোক আহত হয়েছেন। সংঘর্ষের পরপরই পুলিশ অভিযান চালিয়ে ৫ জনকে গ্রেপ্তার করেছে।

মঙ্গলবার সকালে উপজেলার পাকশিমুল ইউনিয়নের পরমানন্দপুর গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষ সকাল ৮টা থেকে শুরু হয়ে টানা ৩ ঘণ্টা চলে।

সংঘর্ষের আহত হয়েছেন মনির মিয়া (৩০), রনি (৩২), মাহফুজ (৩০), বোরহান (৪৬), রুবেল (২৫) ফারুক (৩০), রামিম (১৫)। বাকিদের নাম এখনো জানা জানা যায়নি।

স্থানীয়রা জানায়, পাকশিমুল ইউনিয়নের পরমানন্দপুর গ্রামের নুর আলী-আইয়ুব গ্রুপ ও মতি-জাফর গ্রুপের মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ চলে আসছে। আধিপত্য ও স্থানীয় প্রভাব বিস্তারকে কেন্দ্র করে বিরোধের জেরে আজ সকালে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে উভয় পক্ষ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষে উভয় পক্ষের আহত ৫০ জনকে ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালসহ বিভিন্ন বেসরকারি ক্লিনিকে চিকিৎসা দেওয়া হয়েছে।

এ বিষয়ে সরাইল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আ.স.ম আতিকুর রহমান জানিয়েছেন-খবর পেয়ে আমিসহ আমাদের পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছি। সংঘর্ষে জড়িতদের ধরতে অভিযান চলছে। ৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে, এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। পাকশিমুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাউছার আহমেদ জানিয়েছেন- আমার ইউনিয়ন দাঙ্গামুক্ত রাখতে সব ধরনের প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। পরমানন্দ পুর গ্রামের স্থানীয় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে চলমান বিবাদ মীমাংসায় উদ্যোগ নিয়েছিলাম কিন্তু একপক্ষ আমার ডাকে সাড়া দিলে আরেক পক্ষ সাড়া দেয়না।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা পরিষদ চেয়ারম্যান রফিক উদ্দিন ঠাকুর জানিয়েছেন-পরমানন্দপুরের সংঘাতের বিষয়টি জানতে পেরে ছি এবং সদ্য যোগদানকারী অফিসার ইনচার্জ মো. এমরানুল ইসলামকে খোঁজখবর নিয়ে এই গ্রামে শান্তি স্থাপনে জরুরি উদ্যোগ গ্রহণ করার জন্য বলেছি।

(ঢাকাটাইমস/২৫জুলাই/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :