ফতুল্লায় ব্যাটারিচালিত অটোরিকশার শো রুমে বিস্ফোরণ, দগ্ধসহ আহত ১৫

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ জুলাই ২০২৩, ১৬:৫৯

নারায়ণগঞ্জের ফতুল্লায় একটি ব্যাটারিচালিত অটোরিকশার শো রুমে বিস্ফোরণেরঘটনা ঘটেছে। এতে ওই কারখানার ভবনসহ পাশের আরও ২টি ভবনের দেয়াল ধসে কয়েকজন দগ্ধসহ অন্তত ১৫ জন আহত হয়েছেন।

শনিবার সকাল সাড়ে ৯টায় কাশীপুর ইউনিয়নের ভোলাইল এলাকায় ঢাকা-মুন্সিগঞ্জ সড়কের পাশে এঘটনা ঘটে৷

প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিসের লোকজন জানান, বিকট শব্দে মুসকান মটরস্ নামে অটোরিকশার শোরুমে বিস্ফোরণ ঘটে। দূর থেকে বিস্ফোরণের এই শব্দ শোনা যায়। এ সময় পাশের একটি টিনের সেমিপাকা ঘর ও একটি দোতলা ভবনের দেয়াল ও ছাদের অনেকটা ধসে পড়ে। ক্ষতিগ্রস্ত হয় আশপাশের অনেক ভবনের জানালার কাচ। এতে আহত সবাইকে প্রথমে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে নেওয়া হয়েছে৷ পরে অবস্থার অবনতি হলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ও বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। শো রুমের মালিকের নাম স্বপন হোসেন৷

দগ্ধ ও আহত কয়েকজন হলেন, শোরুমের পাশের ক্ষতিগ্রস্ত ভবনের মালিক সিরাজুুল হক, তার স্ত্রী রোকসানা বেগম, তাদের তিন ছেলে সুমন হক, মাসুদ ও রাসেল, মাসুদের অন্তঃসত্ত্বা স্ত্রী সুমাইয়া আক্তার, রাসেলের স্ত্রী দোলা আক্তার, সুমনের স্ত্রী বিথি আক্তার, ছেলে আবু সুফিয়ান, মেয়ে আরফা মনি, মাসুদের ছেলে আবু বকর সিদ্দিক, রাসেলের ছেলে আরফানও নির্মাণ শ্রমিক পল্টু।

আহতরা জানান, টোরিকশা শোরুমের ভেতর থেকে বিস্ফোরণের ঘটে৷ শোরুমটির ২ পাশের দেয়াল পুরোটা ধসে গেছে৷ দেয়ালে চাপায়, কাচ ও আগুনে আহত হন তারা। শোরুম ও নির্মাণাধীন ভবনটির মালিক স্বপন হোসেনের জানান, ব্যাটারিচালিত রিকশা অ্যাসেম্বল করে বিক্রি করেন তিনি৷ কীভাবে বিস্ফোরণ হয়েছে সে বিষয়ে তার কোনো ধারণা নেই৷

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক (ডিএডি) ফখরউদ্দিন আহম্মাদ জানান, ঢাকা-নারায়নগঞ্জ- মুন্সিগঞ্জ আঞ্চলিক সড়কের পাশে একটি নির্মাণাধীন পাঁচতলা ভবনের নিচতলায় ব্যাটারিচালিত অটোরিকশা অ্যাসেম্বল এবং বিক্রি করা হয়৷ প্রতিষ্ঠানটির ভেতরে অসংখ্য ব্যাটারি আছে৷ এসব ব্যাটারি থেকেই বিস্ফোরণের ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে৷ আহতদের মধ্যে সাতজন দগ্ধ হয়েছে। অন্যরা আহত তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

(ঢাকাটাইমস/২৯জুলাই/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :