কুড়িগ্রামে বন্ধ থাকা রমনা লোকাল ট্রেন চালুর দা‌বি

কুড়িগ্রাম প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ জুলাই ২০২৩, ১৭:২৩

কুড়িগ্রামে বন্ধ থাকা রমনা লোকাল ট্রেনটি পুনরায় চালু ও রেলপথ মেরামতের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী।

রবিবার সকালে চিলমারী কমিউটার ট্রেনটি আটকে চিলমারী, রৌমারী ও রাজিবপুর এলাকাবাসীর ব্যানারে রমনা রেল স্টেশনে ঘণ্টাব্যাপী মানববন্ধন ক‌রেন তারা। এতে ক‌রে ভোগান্তিতে পড়েন যাত্রীরা। দ্রুত লোকাল ট্রেন চালু ও রেললাইন সংস্কার করা না হ‌লে আগামীতে কঠোর আন্দোলন কর‌বেন ব‌লেও হুঁশিয়া‌রি দেন স্থানীয়রা।

মানববন্ধনে বক্তব্য রাখেন, ইমরান সরকার, ছক্কু মিয়া, মমিনুল ইসলাম, রেজাউল ইসলাম, নিলয় ইসলাম, মতিয়ার রহমান, জাহাঙ্গীর আলম প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, বন্ধ থাকা রমনা মেইল ট্রেনটি পুনরায় চালু করতে হবে। বর্তমানে যে কমিউটার ট্রেন চালু র‌য়েছে সেটি সকাল ৮টায় রংপুরের অ‌ভিমু‌খে রওনা হ‌য়ে চিলমারী ফিরে আসে রাত ১২টার পর। দেখা যায় সে সময় ট্রেন‌টি যাত্রী শূন্য। তবে রমনা লোকাল ট্রেন চালু হ‌লে সকালে জেলার উদ্দেশে রওনা হ‌য়ে কাজ শেষ করে আবার দুপুরের ফিরতি ট্রেনেই বা‌ড়ি ফেরা যা‌বে। এতে সড়কপথে গেলে যে টাকা ব্যয় হতো তা অনেক গুণে কমে যাবে। পাশাপাশি ব্যবসায়ীদের পরিবহন ব্যয়ও কমে যাবে।

লালম‌নিরহাট রেলওয়ের বিভাগীয় প‌রিবহন কর্মকর্তা মো. আব্দুল্লা আল মামুন ব‌লেন, ক‌রোনার সময় রমনা লোকাল ট্রেন‌টি বন্ধ হ‌য়ে গে‌লে আর চালু হয়নি। প‌রে ট্রেন‌টির ইঞ্জিন বিকল হ‌য়ে যায়। সং‌শ্লিষ্ট দপ্ত‌রে ইঞ্জিন চে‌য়ে আবেদন করা হ‌য়ে‌ছে। প্রা‌প্তি সাপেক্ষে সেটি চালু করা হ‌বে।

এ বিষয়ে লালম‌নিরহাট বিভাগীয় প্রকৌশলী আহসান হা‌বিব ব‌লেন, কু‌ড়িগ্রাম থে‌কে উলিপুর পর্যন্ত রেলপথ সংস্কা‌রের কাজ চলমান র‌য়ে‌ছে। উলিপুর থে‌কে রমনা সংস্কা‌রের টেন্ডার হ‌য়ে‌ছে। আশাক‌রি দ্রুত কাজ শুরু হ‌বে।

(ঢাকাটাইমস/৩০জুলাই/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :