সিদ্ধিরগঞ্জে টানা বৃষ্টিতে পানিবন্দি কয়েক হাজার বাসিন্দা

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ আগস্ট ২০২৩, ১৯:৪০

দুদিনের টানা বৃষ্টির কারণে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের কদমতলী এলাকা পানিতে তলিয়ে গেছে। এর ফলে নাজেহাল অবস্থা ওই এলাকার বসবাসরত বাসিন্দাদদের। চরম ভোগান্তিতে পড়েছে কর্মজীবী মানুষ ও শিক্ষার্থীরা।

সোমবার সকাল ও বিকালে (নাসিক) ৭ নং ওয়ার্ডস্থ কদমতলী প্রধান মসজিদ, মাজার রোড, কদমতলী খালপাড়, কদমতলী নয়াপাড়া, নয়াপাড়া বড় খালপাড়, ফকিরপাড়া, গ্যাসলাইন এলাকায় ঘুরে এমন দৃশ্যের দেখা মেলে।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, কদমতলী এলাকার প্রতিটি গলিতে কোমর পানি জমে রয়েছে। ওইখানকার বাসিন্দাদের বাড়িঘরে পানি প্রবেশ করে ঘরের আসবাবপত্রসহ নানা জিনিসপত্র নষ্ট হয়ে যাচ্ছে। কোমলমতি স্কুল-কলেজের ছাত্রছাত্রীরা হাঁটু কিংবা কোমর পানিতে হেঁটেই নিজেদের শিক্ষা প্রতিষ্ঠানে আসা-যাওয়া করছে। এদিকে কয়েকজন কর্মজীবীর সঙ্গে কথা বলে জানা গিয়েছে আজ কর্মস্থলে যাননি অনেকে।

কদমতলী বাসিন্দা শাহেদ বলেন, গতকাল থেকে বৃষ্টি হওয়াতে বাড়ির আশপাশ পানিতে তলিয়ে আছে। এজন্য বাসা থেকে বের হইনি। কিন্তু এখন ওষুধের প্রয়োজনে ফার্মেসিতে যাওয়ার জন্যে ময়লা পানিতে হেঁটেই বের হয়েছি। অবশ্য এটা নতুন কিছু নয়, বৃষ্টি এলেই আমাদের এমন ভোগান্তি পোহাতে হয়।

কথা হয় গার্মেন্টস কর্মী জান্নাতুলের সঙ্গে। তিনি বলেন, বৃষ্টি হলেই আমাদের এলাকা পানিতে তলিয়ে যায়। এবারও তাই হয়েছে। কিন্তু এবার ভোগান্তি একটু বেশি হচ্ছে, অফিসে যাওয়া আসা দুইবারই ময়লা পানিতে জামাকাপড় ভেজাতে হয়েছে।

নয়াপাড়া এলাকার মুদি দোকানি শাহ নিজাম বলেন, গতকাল থেকে দোকান বন্ধ রয়েছে। পানির কারণে দোকান খুলতে পারছি না। পানিতে তলিয়ে আছে পুরো গলি। মানুষজন হাটার মতো অবস্থাও নাই এখানে।

এ বিষয়ে (নাসিক) ৭ নং ওয়ার্ড কাউন্সিলর মিজানুর রহমান খান রিপনের সঙ্গে যোগাযোগের জন্যে মুঠোফোনে ফোন দেওয়া হলে তার মেয়ে কলটি রিসিভ করে।

(ঢাকাটাইমস/৭আগস্ট/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :