ধামরাইয়ে প্রধানমন্ত্রীর উপহার ৭৫ ভূমিহীন ও গৃহহীন পরিবার পেল জমিসহ ঘর

ধামরাই (ঢাকা) প্রতিনিধি
 | প্রকাশিত : ১০ আগস্ট ২০২৩, ১৬:০৭

আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ২২ হাজার ১০১টি বাড়ি হস্তান্তরের মধ্যদিয়ে আরও ১২টি জেলাকে গৃহহীন ও ভূমিহীনমুক্ত ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই কর্মসূচির অংশ হিসেবে বুধবার ধামরাই উপজেলায় আবারও ৭৫ টি গৃহহীন পরিবার ঘর পেয়েছে।

ধামরাইয়ে এর আগে প্রধানমন্ত্রীর এই উপহার পেয়েছেন ৫০৫ টি পরিবার। পর্যায়ক্রমে ৬০০ ভূমিহীন পরিবারকে এই উপহার প্রদান করা হবে।

গতকাল বুধবার সকাল দশটায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিনামূল্যে ঘর বিতরণ উদ্বোধন করার পর ধামরাইয়ের ৭৫ জন ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ঘরের দলিল পত্র ও প্রয়োজনীয় সকল কাগজ পত্র হস্তান্তর করেন স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও ধামরাইয়ের এমপি বীর মুক্তিযোদ্ধা বেনজীর আহমদ।

এ সময় উপস্থিত ছিলেন, ঢাকা জেলা প্রশাসক আনিসুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার হোসাইন মোহাম্মদ হাই জকী, ধামরাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সিরাজ উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান সোহানা জেসমিন মুক্তা, উপজেলা সহকারী কমিশনার ভূমি আমিনুল ইসলাম বুলবুল, ধামরাই থানার পুলিশ পরিদর্শক (ওসি) হারুন অর রশিদ, বালিয়া ইউপি চেয়ারম্যান মজিবর রহমান সহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও বিভিন্ন ইউপি চেয়ারম্যান এবং রাজনৈতিক নেতৃবৃন্দ।

উপজেলা প্রশাসন জানায়, প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগ আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ধামরাই উপজেলার ভূমিহীন ও গৃহহীনদের পুনর্বাসন কার্যক্রম চলমান রয়েছে। ধামরাই উপজেলায় মোট ৬০০ গৃহের মধ্যে ১ম পর্যায়ে ৩৫ টি, ২য় পর্যায়ে ৩৫ টি, ৩য় পর্যায়ে ১৫০ টি এবং চতুর্থ পর্যায়ে (১ম ধাপে) ২৮৫ টি ঘর ভূমিহীন ও গৃহহীনদের মাঝে জমিসহ দলিল হস্তান্তর করা হয়েছে। প্রধানমন্ত্রী ভার্চুয়ালি সংযুক্ত থেকে ৪র্থ পর্যায়ে (২য় ধাপ) ৭৫ টি ঘরের দলিল সংশ্লিষ্টদের মাঝে হস্তান্তর করা হবে। অবশিষ্ট ২০ টি ঘরের কাজ নির্মাণাধীন রয়েছে, যা কাজ সম্পন্ন হলে হস্তান্তর করা হবে।

উপজেলা নির্বাহী অফিসার হোসাইন মোহাম্মদ হাই জকী জানান, সারাদেশে একযোগে অনুষ্ঠেয় আশ্রয়ণ প্রকল্প ২ আওতায় প্রধানমন্ত্রীর উপহার জমিসহ ঘর হস্তান্তর অনুষ্ঠানে তিনি ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন। জমিসহ ঘরের দলিল উপকারভোগীদের মাঝে হস্তান্তর করেন ঢাকা ২০ এর সাংসদ ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ।

(ঢাকাটাইমস/১০ আগস্ট/ ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :