ইতালির দায়িত্ব ছাড়লেন রবার্তো মানচিনি

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ১৪ আগস্ট ২০২৩, ১৬:৫৩ | প্রকাশিত : ১৪ আগস্ট ২০২৩, ১৬:৪২

ইউরোপীয় চ্যাম্পিয়ন ইতালি জাতীয় ফুটবল দলের প্রধান কোচের দায়িত্ব থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছেন রবার্তো মানচিনি। গত বছর বিশ্বকাপে খেলতে ব্যর্থ হওয়া দলটির ইউরো ২০২৪ বছাইপর্বে খেলতে নামার একমাস আগেই এই পদত্যাগের ঘোষণা দিলেন তিনি।

নিজের ইনস্টাগ্রাম একাউন্টে মানচিনি লিখেছেন, ‘ব্যক্তিগত কারণে আমি কোচের দায়িত্ব ছেড়ে দিয়েছি। দলটির হয়ে ইউরো জয়ের বিরল সফরতা আমি কখনো ভুলতে পারব না। এটি ছিল আমার জন্য দারুণ সম্মানের বিষয়।’

এদিকে ইতালীয় ফুটবল ফেডারেশনের (এফআইজিসি) এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘গতকাল রাতে তারা একটি পত্র পেয়েছেন’যেখানে বিস্ময়করভাবে পদত্যাগের ঘোষণা দিয়েছেন মানচিনি।’৫ বছর দায়িত্ব পালনের পর পদত্যাগ করলেন ইতালীয় কোচ।

বিজ্ঞপ্তিতে ফেডারেশন আরও জানায়, ‘উত্তর মেসিডোনিয়া ও ইউক্রেনের বিপক্ষে ইউরো ২০২৪ বাছাইপর্বের ম্যাচের গুরুত্বের কারণে আগামী কয়েক দিনের মধ্যেই জাতীয় দলের নতুন কোচের নাম ঘোষণা করবে এফআইজিসি। ব্যক্তিগত দক্ষতার চেয়ে একটি দলে পরিণত হয়ে ২০২০ ইউরো জয় করেছিল ইতালী। আজ্জুরিদের ইতিহাসের একটি গুরুত্বপূর্ণ অধ্যায়ের ইতি ঘটছে।’

সাবেক আন্তর্জাতিক তরকা মানচিনির অধীনে ইতালি ২০২০ ইউরো’র শিরোপা জয় করলেও ২০২২ কাতার বিশ্বকাপের চূড়ান্তপর্বে দলটিকে পৌঁছে দিতে পারেননি তিনি।’পূর্বের কোনো সতর্কবার্তা ছাড়া মানচিনির আকস্মিক পদত্যাগের এই সিদ্ধান্তটি ইতালি ফুটবল দলের জন্য একটি বড় ধাক্কা।

চলতি মাসের শুরুতেই ইতালি অনূর্ধ্ব-২১ এবং অনূর্ধ্ব -২০ দলের দায়িত্বও নিজের কাঁধে তুলে নিয়েছিলেন ৫৮ বছর বয়সী কোচ মানচিনি। দেশটির সাবেক ডিফেন্ডার আন্দ্রে বারজাগলি ও কিংবদন্তি গোলরক্ষক জিয়ানলুইজি বুফন জাতীয় দলের কোচিং স্টাফ হিসেবে যোগ দেয়ার কয়েকদিন পরেই মানচিনির এই পদত্যাগের ঘটনাটি ঘটল।

(ঢাকাটাইমস/১৪আগস্ট/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :