দয়াগঞ্জে বিএনপির গণমিছিলে নেতাকর্মীদের ঢল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ আগস্ট ২০২৩, ১৫:৪৩

অবিলম্বে সরকারের পদত্যাগ, ও তত্ত্বাবধায়ক সরকারের এক দফা দাবিতে যুগপৎ আন্দোলনের ধারাবাহিকতায় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আয়োজিত গণমিছিলে অংশ নিতে দয়াগঞ্জ মোড় ও আশেপাশে অসংখ্য নেতাকর্মীর ঢল নেমেছে।

শুক্রবার জুমার নামাজের পর খণ্ড খণ্ড মিছিল নিয়ে নেতাকর্মীদের গণমিছিলে জড়ো হতে দেখা গেছে। তারা খালেদা জিয়ার মুক্তি ও সরকারের পদত্যাগের দাবিতে বিভিন্ন স্লোগান দিচ্ছেন।

বিকাল তিনটায় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি রাজধানীর দয়াগঞ্জ থেকে গণমিছিল শুরু করার কথা থাকলে সংশ্লিষ্টরা জানান বিকাল চারটায় তা শুরু হবে। গণমিছিলটি সায়েদাবাদ ব্রিজ, ধলপুর কমিউনিটি সেন্টার, গোলাপবাগ, কমলাপুর, বৌদ্ধমন্দির হয়ে খিলগাঁও, শাজাহানপুর, ফকিরাপুল হয়ে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এসে শেষ হবে। এতে নেতৃত্ব দেবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সহ মহানগর দক্ষিণ বিএনপির নেতারা।

এছাড়াও একই সময়ে গুলশান-২ থেকে ঢাকা মহানগর উত্তর বিএনপি গণমিছিল শুরু করবে। এটি গুলশান-১, তিতুমীর কলেজ হয়ে মহাখালী বাসস্ট্যান্ডে গিয়ে শেষ হবে। এতে নেতৃত্ব দেবেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ মহানগর উত্তর বিএনপির নেতারা।

পৃথক দুটি গণমিছিলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য, কেন্দ্রীয় সিনিয়র নেতারাসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের শীর্ষ নেতারাও অংশ নেবেন।

গত ১২ জুলাই বিএনপিসহ সমমনা জোটগুলো যুগপৎভাবে এক দফার ঘোষণা দেয়। এই এক দফার মধ্যে রয়েছে, প্রধানমন্ত্রীর শেখ হাসিনার পদত্যাগ, সংসদ বিলুপ্ত ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তরসহ নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন অনুষ্ঠান।

এরপর তারা ২৮ জুলাই যুগপতভাবে ঢাকায় মহাসমাবেশ ও ২৯ জুলাই ঢাকার প্রবেশমুখে অবস্থান কর্মসূচি এবং ঢাকায় গত ১১ আগস্ট গণমিছিল করেছে।

ঢাকাটাইমস/১৮আগস্ট/জেবি/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

‘ভারতের কবল থেকে প্রকৃত স্বাধীকারের দাবিতে জনগণ নীরবে প্রস্তুত হচ্ছে’

দলীয় শৃঙ্খলা ভঙ্গ: ঢাকা দক্ষিণের আ.লীগ নেতা রিয়াজকে ফের শোকজ

যুবদল সভাপতি টুকুকে কারাগারে প্রেরণের প্রতিবাদে নয়াপল্টনে বিক্ষোভ

সরকার অবৈধ ক্ষমতা টিকিয়ে রাখতে দমনপীড়নের খড়গ নামিয়ে এনেছে: মির্জা ফখরুল

শান্তিপূর্ণ, নিরাপদ ও কল্যাণকর রাষ্ট্র প্রতিষ্ঠায় আ.লীগ অঙ্গীকারবদ্ধ: ওবায়দুল কাদের

পথচারীদের মাঝে তৃতীয় দিনের মতো পানি ও স্যালাইন বিতরণ জাপার

মুক্তি দেওয়া হচ্ছে হেফাজতের মামুনুল হককে, আভাস দিলেন নেতারা

গোটা দেশের মানুষকে মৃত্যুর দিকে ঠেলে দিয়েছেন প্রধানমন্ত্রী: রিজভী 

উপজেলা নির্বাচন এখন উপজ্বালায় পরিণত হয়েছে: সালাম

তীব্র তাপপ্রবাহে জাপার পানি ও স্যালাইন বিতরণ

এই বিভাগের সব খবর

শিরোনাম :