২১ আগস্টের ঘাতকচক্র এখনো সক্রিয়: মতিয়া চৌধুরী

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৪ আগস্ট ২০২৩, ১৭:৫৪

২১ আগস্টের ঘাতকচক্র এখনো সক্রিয়। তাদের থেকে দেশবাসীকে সতর্ক থাকার আহবান জানিয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, জাতীয় সংসদের উপনেতা বেগম মতিয়া চৌধুরী।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে বেগম আইভি রহমানের ১৯তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

আইভি রহমানকে কর্মীবান্ধব ও গণমানুষের নেতা উল্লেখ করে তার জীবনী থেকে আগামী প্রজন্মের নেতাকর্মীদের শিক্ষা গ্রহণেরও আহবান জানান তিনি।

মতিয়া চৌধুরী বলেন, ১৫ আগস্টের ধারাবাহিকতায় ২১ আগস্টের গ্রেনেড হামলা। ঘাতকচক্র এখনো সক্রিয়। দেশকে নেতৃত্বশূন্য করতে ২১ আগস্ট গ্রেনেড হামলার নির্দেশদাতারা এখনো দেশবিরোধী ষড়যন্ত্র করে যাচ্ছে।

আওয়ানী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই ক'দিন আগে বলেছেন, এই সরকারকে ফেলতে হলে সুনামি তৈরি করতে হবে। আর তরুণ সমাবেশে তরুণদের না পেয়ে তিনি হতাশ হয়েছেন। তাই আমি ফখরুল সাহেবকে বলব, আপনাদের হতাশা কেবল তো শুরু। অপেক্ষা করেন সামনে আরও বড় বড় হতাশা আসবে।

২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলার প্রসঙ্গ টেনে তিনি বলেন, সেদিনের গ্রেনেড হামলা ছিল রাষ্ট্রীয় সন্ত্রাস। এই সন্ত্রাস করা হয়েছিল হাওয়া ভবন ও তারেক রহমানের নির্দেশে। আর বিএনপির মহাসচিব কতো বড় মিথ্যা কথা বলে যে, ২১ আগস্ট ছিল একটি সাজানো নাটক।

বিশেষ অতিথির বক্তব্যে পানিসম্পদ উপমন্ত্রী একে এম এনামুল হক শামীম বলেন, রাষ্ট্রীয় সন্ত্রাসের শিকার হয়ছিল সেদিন আওয়ামী লীগের নেতাকর্মীরা। গ্রেনেড হামলায় আহতদের চিকিৎসাতে ও অমানবিকভাবে সেদিন বাধা দিয়েছিল বিএনপি-জামায়াত জোট সরকার।

আলোচনা সভাটির আয়োজন করে বেগম আইভি রহমান মৃত্যুবার্ষিকী পালন কমিটি। কমিটির সভাপতি এম এ করিমের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যান সম্পাদক আমিনুল ইসলাম আমিন, সংসদ সদস্য কানিজ ফাতেমা আহমেদ, স্বাধীনতা শিক্ষক পরিষদের মহাসচিব শাহজাহান আলম সাজু, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি মানিক লাল ঘোষ, বেগম আইভি রহমান মৃত্যুবার্ষিকী কমিটির সদস্য সচিব লায়ন মশিউর আহমেদ প্রমুখ। সভা সঞ্চালনা করেন মুহাম্মাদ রোকনউদ্দিন পাঠান।

বক্তারা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে ২১ আগস্টের গ্রেনেড হামলার মাস্টারমাইন্ড আখ্যা দিয়ে তাকে দ্রুত দেশে ফিরিয়ে এনে উচ্চ আদালতের রায় বাস্তবায়নের দাবি জানান।

(ঢাকাটাইমস/২৪ আগস্ট/জেএ/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :