৮০ কোটি টাকা রাজস্ব রেখে বিদায় নিলেন গাসিকের ভারপ্রাপ্ত মেয়র কিরণ

গাজীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ সেপ্টেম্বর ২০২৩, ২২:৫৮

গাজীপুর সিটি কর্পোরেশনের (গাসিক) ভারপ্রাপ্ত মেয়রের পদ ছাড়লেন আসাদুর রহমান কিরণ। রবিবার বিকালে সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এ এস এম সফিউল আজমের কাছে দায়িত্ব বুঝিয়ে দেন তিনি।

দুই মেয়াদে ৪ বছর ১৩ দিন দায়িত্ব পালন করেছেন কিরণ। বিদায়কালে তিনি ৮০ কোটি ৯৮ লাখ টাকা রাজস্ব রেখে যান।

গাজীপুর সিটি করপোরেশনের সভাকক্ষে আয়োজিত বিদায়ী অনুষ্ঠানে আসাদুর রহমান কিরণ জানান, ২০১৩ সালে গাজীপুর সিটি কর্পোরেশনের ৪৩ নং ওয়ার্ড থেকে কাউন্সিলর নির্বাচিত হন তিনি। পরবর্তীতে সেই সময়ের মেয়র অধ্যাপক মান্নান সাময়িক বরখাস্ত হলে প্যানেল মেয়র হিসেবে দায়িত্ব পান তিনি। প্রথম মেয়াদে ২৭ মাস ১৩ দিন দায়িত্ব পালন করেন। এরপর ২০১৮ সালের গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে জয়লাভ করেন জাহাঙ্গীর আলম। সেবারও টঙ্গীর ৪৩ নং ওয়ার্ডে কাউন্সিলর নির্বাচিত হন কিরণ। নির্বাচনের তিন বছর পর জাহাঙ্গীরকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। এতে ফের মন্ত্রণালয় থেকে মেয়রের দায়িত্ব পান কিরণ।

কিরণ বলেন, প্রথম মেয়াদে ২৭ মাস ১৩ দিন ও দ্বিতীয় মেয়াদে ২১ মাস গাজীপুর সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র হিসাবে দায়িত্ব পালন করেছি। আমাকে এই দায়িত্ব পালনের সুযোগ দেয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই। আমার দায়িত্ব পালন সময়ে গাজীপুর সিটি কর্পোরেশনের ব্যাপক উন্নয়ন করেছি।

তিনি আরও বলেন, বিভিন্ন উন্নয়নমূলক কাজ করার পরেও ৮০ কোটি ৯৮ লাখ টাকা রাজস্ব জমা করেছি। গাজীপুর সিটি কর্পোরেশন এখন দেশের মধ্যে অন্যতম স্বচ্ছল সিটি কর্পোরেশন।

বিদায় বেলায় আসাদুর রহমান কিরণ বলেন, ক্রান্তিলগ্নে দায়িত্ব নিয়ে নগরভবনকে স্মার্ট ও আধুনিকায়ন করেছি। আগামীতে যারা মেয়রের দায়িত্ব পালন করবেন তারা এর সুফল ভোগ করবেন। ভবিষ্যতে দায়িত্বপ্রাপ্ত মেয়র যে কোন বিষয়ে সহযোগিতা চাইলে আমি সহযোগিতা করতে প্রস্তুত রয়েছি।

এ সময় বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর ও সিটি কর্পোরেশনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

সোমবার আনুষ্ঠানিকভাবে দায়িত্ব পালন শুরু করবেন নবনির্বাচিত মেয়র জায়েদা খাতুন। নতুন মেয়রের দায়িত্ব গ্রহণ উপলক্ষে সোমবার শহরের বঙ্গতাজ অডিটোরিয়ামে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

(ঢাকাটাইমস/১০ সেপ্টেম্বর/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :