কুড়িগ্রামে পুলিশের অপরাধ প্রতিরোধ ক্লিনিক চালু

কুড়িগ্রাম প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১১ সেপ্টেম্বর ২০২৩, ১৪:০০ | প্রকাশিত : ১১ সেপ্টেম্বর ২০২৩, ১৩:১২

কুড়িগ্রামে বিনা খরচ ও কম ভিজিটে পুলিশি সেবা মানুষের দোর গোড়ায় পৌছে দেয়ার লক্ষ্যে সকল অংশীজনের সমন্বয়ে জেলার ভুরুঙ্গামারীতে পুলিশের উদ্ভাবনী প্রয়াসে আয়োজিত হল 'ক্রাইম প্রিভেনশন ক্লিনিক'।

রবিবার বিকালে উপজেলা হলরুমে ভূরুঙ্গামারী, নাগেশ্বরী ও কচাকাটা থানা এলাকা জন্য ক্রাইম প্রিভেনশন ক্লিনিক চালুর উদ্ধোধন করা হয় ।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কুড়িগ্রাম জেলার বিজ্ঞ সিনিয়র জেলা ও দায়রা জজ মো. আলমগীর কবীর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পরিচালক (প্রশাসন) (অতিরিক্ত জেলা ও দায়রা জজ) বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউট জনাব শেখ মোঃ মুজাহিদ উল ইসলাম ও বিজ্ঞ চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আলমগীর কবির শিপন। এ সময় বিশেষজ্ঞ প্যানেলে উপস্থিত ছিলেন, ভূরুঙ্গামারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ গোলাম ফেরদৌস, জেলা লিগ্যাল এইড অফিসার (সিনিয়র সহকারী জজ) মোছা. শারমিন আক্তার, নাগেশ্বরী সার্কেলের সহকারী পুলিশ সুপার মো. সুমন রেজা, ভূরুঙ্গামারী সার্কেলের সহকারী পুলিশ সুপার মো. মোর্শেদুল হাসান পিপিএম, ভূরুঙ্গামারী উপজেলা সবাজসেবা অফিসার মো. শামছুজ্জামান, ভূরুঙ্গামারী মহিলা বিষয়ক কর্মকর্তা জয়ন্তী রাণী। অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন কুড়িগ্রামের পুলিশ সুপার (এসপি) আল আসাদ মো. মাহফুজুল ইসলাম।

কুড়িগ্রামের পুলিশ সুপার (এসপি) আল আসাদ মো: মাহফুজুল ইসলাম বলেন, জমি-জমা ও সম্পর্ক নিয়ে যেসব ফৌজদারী মামলা রুজু হয় তার অধিকাংশই সিভিল স্যুট বা সামাজিক ইস্যু। কিন্তু অনেকেই মাঝে মধ্যে ঘুরিয়ে পেচিয়ে এসব ইস্যুকে যেনতেন ভাবে ফৌজদারী মামলায় রূপান্তর করার অভিপ্রায় লক্ষ্য করা যায়। যা কোনো পক্ষের জন্যই মঙ্গলজনক হয় না, বরং বেড়ে যায় ব্যয় ও লেগে যায় অনেক সময়। এমতাবস্থায় ফৌজদারি মামলা হওয়ার উপক্রম হয়েছে এমন সব বিষয়ে নাগরিকদের সময়, অর্থব্যয়, ভিজিট কমাতে এই উদ্যোগ পর্যায়ক্রমে অব্যাহত থাকবে। সংক্রান্তে উপস্থিত সম্মানিত সেবা প্রার্থীদের সদাশয় সরকারের নানাবিধ উন্নয়নের বহুমাত্রিক কার্যক্রম সম্পর্কেও অভিহিত করা হয়।

অনুষ্ঠানে নাগেশ্বরী, ভুরুঙ্গামারী,কচাকাটা থানার দুই শতাধিক নাগরিক ও সেবাকারীরা অংশ গ্রহণ করেন।

(ঢাকাটাইমস/১১সেপ্টেম্বর/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :