একসঙ্গে তিন সন্তানের জন্ম, নাম রাখা হলো আলিফ, লাম, মিম

কুড়িগ্রাম প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১১ সেপ্টেম্বর ২০২৩, ১৫:৪৫ | প্রকাশিত : ১১ সেপ্টেম্বর ২০২৩, ১৫:২৭

কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার শিমুলবাড়ী ইউনিয়নের জাকলাটারী গ্রামের রাজমিস্ত্রী রশিদুল ইসলামের স্ত্রী শারমিন বেগম (১৯) একসঙ্গে তিনটি সন্তানের জন্ম দিয়েছেন।

শনিবার রাতে লালমনিরহাট জেলা সদরের মনোয়ারা ক্লিনিকে অস্ত্রোপচারের মাধ্যমে শিশু তিনটির জন্ম হয়। শিশু তিনটির মধ্যে দুটি পুত্রসন্তান আর একটি কন্যা সন্তান। একসঙ্গে জন্ম হওয়ায় শিশু তিনটির নাম রাখা হয়েছে আলিফ লাম মিম।

রশিদুলের চাচা আফজাল হোসেন জানান, একটি শিশু অসুস্থ হওয়ায় তাকে লালমনিরহাট সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। সে কারণে প্রসূতি ও সন্তানেরা সেখানেই আছে। ওই শিশুটির উন্নত চিকিৎসার জন্য পরবর্তীতে হয়তো রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া লাগতে পারে। তবে বাকি দুই শিশু ও তাদের মা সম্পূর্ণ সুস্থ আছে।

এদিকে একসঙ্গে তিন সন্তানের জন্ম হওয়ায় পরিবারের সকলেই অনেকটা খুশি। খুশি শিশুদের পিতা রশিদুল ইসলামও। কিন্তু এক সন্তান অসুস্থ হওয়ায় তিনি কিছুটা চিন্তিত হয়ে পড়েছেন। ক্লিনিকের বিলসহ ওষুধপত্রে ইতোমধ্যেই অনেক টাকা খরচ হয়েছে। তার ওপর সন্তানদের চিকিৎসা ও খাওয়ার টাকা কীভাবে জোগাড় করবেন সেই চিন্তাই করছেন সারাক্ষণ।

রশিদুল বলেন, রাজ মিস্ত্রির কাজ করে কোন রকমে সংসার চালাই। সন্তানদের জন্মের আগে ও পরে চিকিৎসা খরচে যা জমানো ছিল ইতিমধ্যেই সব শেষ। এখন বাচ্চা দেখতে আসা স্বজনদের সাহায্যে চিকিৎসা চলছে। তিনটি সন্তানের খরচ কীভাবে চলবে বুঝে উঠতে পারছি না। যদি সরকারি বেসরকারি সাহায্য পেতাম তাহলে সন্তান তিনটিকে লালন পালন করা সুবিধা হতো।

এ প্রসঙ্গে ফুলবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সিব্বির আহমেদ বলেন, এ বিষয়ে বিস্তারিত খোঁজ খবর নিয়ে সহযোগিতার ব্যবস্থা করা হবে।

(ঢাকাটাইমস/১১সেপ্টেম্বর/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :